150242

বিএনপি যৌথ নেতৃত্বে চলছে: মির্জা ফখরুল

আওয়ার ইসলাম: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এক বছর আগে চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর থেকে বিএনপি যৌথ নেতৃত্বে চলছে। এভাবে দল পরিচালনার মাধ্যমে খালেদা জিয়া মুক্তি এবং গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনেও সফল হব।

খালেদা জিয়ার মুক্তি এবং তারেক রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে সোমবার জাতীয় প্রেস ক্লাবে এক সভায় একথা বলেন তিনি।

ফখরুল বলেন, “আমরা আনন্দের সাথে বলতে চাই, দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে যাওয়ার পর আমরা একটা যৌথ নেতৃত্ব গড়ে তুলেছি। সেই যৌথ নেতৃত্বের মধ্য দিয়ে সমস্ত সিদ্ধান্ত নিয়ে আমরা সেই জনগণের কাছে যাচ্ছি।

তিনি আরও বরেন, “জনগণকে সাথে নিয়ে, জনগণকে আন্দোলনে সম্পৃক্ত করে আজকে আমাদেরকে গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। আসুন, আমরা একসাথে একটি গণআন্দোলন সৃষ্টি করি, যে আন্দোলনের মধ্য দিয়ে আমরা দেশনেত্রীকে মুক্ত করব, গণতন্ত্রকে মুক্ত করব, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে পারব।”

এই লক্ষ্য অর্জনে ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বিএনপি মহাসচিব।

বিএনপি মহাসচিব বলেন, “আজকে ছাত্র বলুন, তরুণ বলুন, যুবক বলুন, তাদের সবার ওপর মহান দায়িত্ব এসেছে। সেই দায়িত্ব হচ্ছে এদেশকে রক্ষা করবার জন্য, গণতন্ত্রকে রক্ষা করবার জন্য, আমাদের গণতন্ত্রের মাতা দেশনেত্রীকে মুক্ত করবার জন্য, তারেক রহমান সাহেবকে দেশে ফিরিয়ে আনার জন্য দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।”

বর্তমানে দেশে সঙ্কট চলছে দাবি করে তিনি বলেন, “লক্ষ্য করলে দেখবেন, রাষ্ট্রের সমস্ত যন্ত্রগুলোকে ব্যবহার করা হচ্ছে। বিচার বিভাগ, প্রশাসন থেকে শুরু করে এমনকি মিডিয়া পর্যন্ত এর হাত থেকে রেহাই পাচ্ছে না।”

আরএম/

ad

পাঠকের মতামত

One response to “ভারতে মুসলিম রাজনৈতিক নির্মূলকরণ আরো বাড়বে: ওয়াইসি”

  1. Sweet blog! I found it while browsing on Yahoo News.
    Do you have any suggestions on how to get listed in Yahoo News?
    I’ve been trying for a while but I never seem to get there!
    Thank you

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *