150530

শ্রীলঙ্কায় হামলার ঘটনায় চরমোনাই পীরের নিন্দা

আওয়ার ইসলাম: শ্রীলঙ্কার রাজধানী কলম্বোসহ কয়েকটি শহরের একাধিক গির্জা ও আবাসিক হোটেল, মুসলিমদের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও মসজিদেও হামলায় তিন শতাধিক মানুষ নিহত ও ৬০০ জন আহতের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম।

আজ (২৪ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন  হামলাকারীদের অবিলম্বে বিচারের আওতায় আনতে হবে।

তিনি বলেন, ফিলিস্তিন, সিরিয়া, ইরাক, আফগান, নিউজিল্যান্ডের মতো এ হামলা ও মৃত্যু আমাদের আঘাত করেছে। ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম, মানবতার ধর্ম। এমন জঘন্য সন্ত্রাসী হামলার সাথে কোন মুসলমান জড়িত থাকতে পারে না।

যারা মুসলিম পরিচয় দিয়ে এ হামলা করেছে, বা মুসলিম সম্প্রদায়ের ওপর চাপানোর চেষ্টা করছে, তারা ইসলাম ও মানবতার দুশমন। এ ধরনের বর্বর ও সন্ত্রাসী হামলা বন্ধ করতে ঐক্যবদ্ধ পদক্ষেপ নিতে হবে। প্রয়োজনে শান্তিকামী বিশ্ব সম্প্রদায় সমন্বিত পদক্ষেপ গ্রহণ করতে হবে।

তিনি আরও বলেন, এই বর্বরতম হামলায় বিদেশি নাগরকিসহ দেশটির সাধারণ মানুষের প্রাণহানির ঘটনায় গভীর উদ্বেগ ও শোক প্রকাশ করছি। গভীর সমবেদনা জানাচ্ছি নিহতদের শোকাহত পরিবার পরিজনের প্রতি। শ্রীলঙ্কার সরকার এবং সে দেশের নাগরিকদের প্রতি সহানুভূতি, সহমর্মিতা ও সমবেদনা জ্ঞাপন করছি। আহতদের সুস্থতা কামনা করছি।

মুফতি রেজাউল করিম বলেন, শ্রীলংকায় হামলার দায় মুসলমানদের ওপর ঢালাওভাবে চাপানোর চেষ্টা না করে দোষীদের খুঁজে বের করার চেষ্টা করলে বিশ্ববাসী খুশি হবেন এবং ঘটনার আসল রহস্য বের হয়ে আসবে।

-এএ

ad

পাঠকের মতামত

One response to “প্রিয়া সাহার বিরুদ্ধে মামলা করবেন ব্যারিস্টার সুমন”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *