150498

স্কুল ছাত্রের জন্য নিজের চেয়ার ছেড়ে দিলেন এরদোগান

আওয়ার ইসলাম: ২৩ এপ্রিল (মঙ্গলবার) তুরস্কের শিশু দিবস। ১৯২০ সাল থেকে প্রতি বছর ২৩ এপ্রিল দেশটিতে জাতীয় সার্বভৌমত্ব ও শিশু দিবস পালিত হয়ে আসছে। তারই ধারাবাহিকতায় বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে গতকাল দিবসটি পালিত হয় তুরস্কে।

তুরস্কের প্রেসিডেন্ট রজর তাইয়েব এরদোগান সেদিন বিভিন্ন স্কুলের শিশুদের সঙ্গে সময় কাটিয়েছেন।

মঙ্গলবার দিবসটি উপলক্ষে তুরস্কের প্রেসিডেন্ট কমপ্লেক্সে এক ভিন্নধর্মী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় এরদোয়ান শিশুদের সঙ্গে আনন্দঘন মূহূর্ত কাটান। পাশাপাশি আগত শিশুদের সঙ্গে খোশ গল্প মেতে ওঠেন। এ সময় প্রেসিডেন্ট এরদোয়ান শিশুদের উৎসাহ বাড়িয়ে দিতে হঠাৎ করেই ক্লাস সিক্সে অধ্যায়ণরত আওযান সুজে ইয়াতাকে নিজ চেয়ারে বসান। শিশুটিকে নিজের চেয়ারে বসিয়ে রেখেই শিশু দিবসের বক্তৃতা দেন এরদোয়ান।

শিশুদের উদ্দেশ্যে বক্তৃতায় এরদোগান বলেন, আজকের শিশুরাই আগামীর ভবিষ্যৎ। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি একদিন তোমরা তোমাদের মেধা ও মনন দিয়ে এ দেশ ও জাতিকে সর্বোচ্চ সুন্দর পথ দেখাবে। তোমাদের হাত ধরেই এগিয়ে যাবে বিশ্ব। তাই কখনো নিজেদের মনবল হারাবে না।

তিনি আরও বলেন, নিজেদের স্বপ্নপূরণে সকল বাধাকে অতিক্রম করতে হবে। মনে প্রাণে বিশ্বাস রাখবে, তোমরা পারবে। এ সময় বিশ্বের সকল শিশুর প্রতি শুভকামনা জানান এরদোয়ান।

-এএ

ad

পাঠকের মতামত

Comments are closed.