শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


২ মাসের মধ্যে ৫ হাজার চিকিৎসক নিয়োগ: স্বাস্থ্যমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: দেশের চিকিৎসক সংকট দূর করতে সরকার আগামী ২ মাসের মধ্যে ৫ হাজার চিকিৎসক নিয়োগ দিবে বলে জানালেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

আজ বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) সংসদে সরকারি দলের সদস্য আতিউর রহমান আতিকের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী এ তথ্য জানান।
তিনি বলেন, পাশাপাশি নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে অচিরেই প্রতিটি বিভাগে একটি করে ক্যান্সার হাসপাতাল ও একটি কিডনি হাসপাতাল নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার। বুধবার (২০ ফেব্রুয়ারি) বিকালে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষক, চিকিৎসক ও সেবক-সেবীকাদের সাথে মতবিনিময়ের সময় এ কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমান সরকারের মেয়াদকালে নতুন প্রতিষ্ঠিত সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় পূর্ণাঙ্গ রূপে নির্মাণ করা হবে।সরকার স্বাস্থ্য খাতসহ দেশের সার্বিক উন্নয়ন করতে সক্ষম হয়েছে।  আওয়ামী লীগ সরকারের আমলে দেশের স্বাস্থ্যসেবা বিশ্ব পরিমণ্ডলে প্রশংসিত হয়েছে।
তিনি আরও বলেন, এখন আমাদের দেশে প্রায় সকল ধরনের চিকিৎসা সেবা প্রদান করা যাচ্ছে। কিছুটা সেবা আমাদের দেশে নেই বলে মানুষ বিদেশে গিয়ে চিকিৎসা নিচ্ছেন। যা সংখ্যায় অনেক কম। দিন দিন আমাদের সেবার মান উন্নত হচ্ছে। আরও উন্নত করতে হবে।
আরএইচ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ