150737

‘মসজিদ-গীর্জায় হামলাকারীরা ইসলাম ও মানবতার দুশমন’

আওয়ার ইসলাম: খেলাফত মজলিসের আমির মাওলানা মুহাম্মদ ইসহাক বলেছেন, ধর্মীয় স্থান মসজিদ, গীর্জায় সন্ত্রাসী হামলা চালিয়ে সাধারণ মানুষকে হত্যাকারীরা ইসলাম ও মানবতার দুশমন। পৃথিবীর যে দেশেই এ ধরণের সন্ত্রাসী হামলা হোক না কেন এবং যারাই এধরণের হামলা করুক না কেন আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আজকে ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র চলছে। নিউজিল্যান্ডে মসজিদে হামলার পর শ্রীলংকায় গীর্জা- হোটেলে সন্ত্রাসী হামলাকারীরা ইসলাম ও মুসলমানের শত্রু।

আজ শুক্রবার ( ২৬ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় রাজধানীর শাহজাহানপুরস্থ মাহবুব আলী ইনস্টিটিউটে খেলাফত মজলিসের সদস্য সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে তিনি এ কথা বলেন।

মাওলানা মুহাম্মদ ইসহাক বলেন, দেশের মানুষের জান, মাল, ইজ্জতের ন্যূনতম নিরাপত্তা নেই। অপহরণ, খুন, হত্যা, ধর্ষণ ভয়াবহ আকার ধারণ করেছে। পত্রিকার পাতা খুললে দেখা যায় দেশে খুন, ধর্ষণ, নারী শিশু নির্যাতনের সয়লাব চলছে । ঘুষ, দুর্নীতি আর অনিয়মের করালগ্রাসে দেশবাসী আজ সর্বশান্ত। দ্রব্যমূল্যের উর্দ্ধগতিতে জনগণের নাভিঃশ্বাস উঠেছে। ক্ষমতাসীনদের একদলীয় ফ্যাসিবাদী আচরণে দেশের রাজনৈতিক অঙ্গনে চলছে চরম সংকট । বিরোধী রাজনৈতিক নেতা-কর্মীদের নামে মিথ্যা মামলা, গ্রেফতার জেল-জুলুমের মাত্রা সহ্যসীমা অতিক্রম করে ফেলেছে।

তিনি আরও বলেন, বিগত ৩০ ডিসেম্বরের প্রহসন ও ভোট ডাকাতির নির্বাচনের মাধ্যমে দেশের নির্বাচন ব্যবস্থার প্রতি জনগণ সম্পূর্ণরূপে আস্থাহীন হয়ে পড়েছে। উপজেলা নির্বাচনে খিচুরী খাইয়েও ভোটারদের ভোট কেন্দ্রে নেয়া যায়নি। দেশবাসী মনেকরে বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধিনে কোন সুষ্ঠু ও গ্রহনযোগ্য নির্বাচন সম্ভব নয়। তাই রাজনৈতিক অধিকার ফিরে পেতে, জনগণের জান, মাল, ইজ্জতের নিরাপত্তার জন্যে, অর্থনৈতিক শৃঙ্খলা ও অগ্রগতির জন্যে দেশে একটি বৈপ্লবিক পরিবর্তন প্রয়োজন। সে লক্ষ্যে দেশবাসী ঐক্যবদ্ধ করতে হবে।

খেলাফত মজলিসের আমির মাওলানা মুহাম্মদ ইসহাকের সভাপতিত্বে ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের নায়েবে আমীর মাওলানা সাখাওয়াত হোসাইন, অধ্যাপক আবদুল্লাহ ফরিদ, যুগ্মমহাসচিব- মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন, এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, শেখ গোলাম আসগর, মুহাম্মদ মুনতাসির আলী, মাওলানা আহমদ আলী কাসেমী, সাংগঠনিক সম্পাদক- ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, মাওলানা এ কে এম আইউব আলী, কে এম নজরুল হক প্রমুখ।

-এএ

ad

পাঠকের মতামত

One response to “যেভাবে গ্রেফতার হলেন ওসি মোয়াজ্জেম”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *