বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


বিএনপির সাংসদ স্বেচ্ছায় শপথ নিয়েছেন: প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিএনপি থেকে নির্বাচিত সংসদ সদস্য স্বেচ্ছায়ই শপথ নিয়েছেন। তাদের উপর সরকারের কোনো চাপ নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ব্রুনাই সফর উপলক্ষে আজ বিকেলে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, যে জনপ্রতিনিধি শপথ নিয়েছেন, তাদের জন্য সরকারের কোনো চাপ নেই। আমরা কেন চাপ দিতে যাব! তারাই তো বলেছেন- তারা যে কন্সটিটিউয়েন্সিতে নির্বাচিত হয়েছেন সেখানেই তারা জনগণের চাপে রয়েছেন। তাই যে শপথ নিয়েছেন, স্বেচ্ছায় গিয়ে শপথ নিয়েছেন। তারা পার্লামেন্টে গিয়ে তাদের কথা বলবে।

এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাঁও-৩ আসনে নির্বাচিত বিএনপির প্রার্থী জাহিদুর রহমান সংসদ সদস্য হিসেবে গত বৃহস্পতিবার (২৫ এপ্রিল) শপথ গ্রহণ করেন।

খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে তিনি বলেন,প্যারোলের জন্য আবেদন করতে হয়। কিন্তু কেউ আবেদন করেনি। যেহেতু আবেদন করেনি, সেহেতু এ ব্যাপারে কিছু বলার নেই। খালেদা জিয়াকে আমরা রাজনৈতিকভাবে গ্রেপ্তার করিনি। তিনি দুর্নীতির কারণে কোর্টে সাজাপ্রাপ্ত, এখন দণ্ড ভোগ করছেন।

আর যে মামলায় তিনি সাজাপ্রাপ্ত, সেটাও আমরা করিনি। তত্ত্বাবধায়ক সরকারের আমলে এই মামলা করা হয়। ১০ বছর ধরে এই মামলা পরিচালিত হয়ে সাজা ঘোষণা করা হয়।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ