শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

রমজানে অফিস ৯ টা থেকে সাড়ে ৩ টা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পবিত্র রমজান মাসে নতুন অফিস সময়সূচি ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত নির্ধারণ করা হচ্ছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের এ সংক্রান্ত প্রস্তাবটি আগামী মন্ত্রিসভা বৈঠকে অনুমোদনের জন্য উঠছে। বৈঠকে সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, ‘হিজরি ১৪৪০ সালের পবিত্র রমজান মাসে অফিস সময়সূচি নির্ধারণ’ সংক্রান্ত প্রস্তাবটি সোমবার মন্ত্রিসভার বৈঠকে উঠছে। এতে অন্য বছরের মতো এবারও সকাল ৯টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত সময়সূচি নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে দুপুর সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত জোহরের নামাজের বিরতি আর শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকবে।

এ সূচি সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত ও আধা-স্বায়ত্বশাসিত সংস্থা ও প্রতিষ্ঠানের ক্ষেত্রে প্রযোজ্য। তবে রমজান মাসের নির্ধারিত এ সময়সূচির আওতামুক্ত থাকবে ব্যাংক, বীমা, আর্থিক প্রতিষ্ঠান, ডাক, রেলওয়ে, হাসপাতাল ও রাষ্ট্রায়ত্ব শিল্প প্রতিষ্ঠান, কলকারখানা এবং অন্যান্য জরুরি সেবাদানকারী প্রতিষ্ঠান।

এ সব প্রতিষ্ঠান নিজস্ব নিয়মে জনস্বার্থ বিবেচনা করে নতুন সময়সূচি নির্ধারণ করবে। এছাড়া আওতাধীন সকল আদালতের সময়সূচি নির্ধারণ করবে সুপ্রিম কোর্ট।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ