মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


'তুই গরিব মানুষ মসজিদের ব্যাপারে কথা বলতে আও ক্যা'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: মো. লাল মিয়া। ৫৫ বছর বয়সী এই বৃদ্ধ বেতাগীর হোসনাবাদ ইউনিয়নের উত্তর ছোপখালী গ্রামে মোল্লা কান্দা জামে মসজিদের নিয়মিত মুসল্লি। গরীব মানুষ হয়ে মসজিদের বিষয়ে কথা বলায় প্রভাবশালীরা মারধর করে মসজিদ থেকে বের করে দিয়েছেন।

গত শুক্রবার বেতাগীর হোসনাবাদ ইউনিয়নের উত্তর ছোপখালী গ্রামে মোল্লা কান্দা জামে মসজিদে জুম্মার নামাজ শুরু হওয়ার পূর্ব মূহুর্তে এ ঘটনা ঘটে।

জানা গেছে, উত্তর ছোপখালী গ্রামের প্রভাবশালী মো. গনি মল্লিক ও তার ভাই আবদুল বারেক মল্লিক মসজিদের মধ্যে লাল মিয়াকে মারধর করেছেন।

নির্যাতিত মুসল্লি মো. লাল মিয়া বলেন, মসজিদে জুমার নামাজের পূর্বে মসজিদের উন্নয়ন ও রমজান মাসকে কেন্দ্র করে তারাবিহ নামাজ আদায়ের ব্যাপারে ইমাম রাখার ব্যাপারে আরোচনা হয়। এ প্রসঙ্গে আমি কথা বললে গনি মল্লিক আমার ওপর ক্ষিপ্ত হয়ে আমাকে নোংরা ভাষায় গালিগালাজ করেন।

গনি মোল্লা বলেন, ‘আমার সঙ্গে এমন তর্ক চলাকলে তার ভাই বারেক মল্লিক এসে আমাকে চর, থাপ্পর ও ধাক্কা দিতে শুরু করেন। কিছু সময় এমন চলার পরে অন্যান্য মুসল্লিরা তাকে শান্ত করেন। একই সঙ্গে বারেক মল্লিক আমাকে হুমকি দিয়ে বলেন- তুই যেন এই মসজিদে আর নামাজের জন্য না আসিস।

তিনি বলেন, আমি এমন অপমানের জন্য আইনের আশ্রয় নিব।

স্থানীয় বাসিন্দা ও প্রত্যক্ষদর্শী মুসুল্লি জব্বার মোল্লা ও কুদ্দুস মোল্লা বলেন, মসজিদের মধ্যে মারামারি হয়নি তবে ধাক্কাধাক্কি করেছে। আর গনি মল্লিক খুব নোংরা ভাষায় কথা বলেছে অসুস্থ ও বৃদ্ধ লাল মিয়াকে। এমনটা করা তার ঠিক হয়নি। আমরা স্থানীয়ভাবে মীমাংসা করার চেষ্টা করবো।

এ ব্যাপারে বেতাগী থানার ওসি মো. কামরুজ্জামান মিয়া বলেন, আমি বিষয়টি শুনেছি, তবে লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নিবো।

এমএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ