শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত থাকতে হবে: সেনাপ্রধান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশ সেনাবাহিনীর গোলন্দাজ ও বীর রেজিমেন্টের চারটি ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান করা হয়েছে।

গতকাল মঙ্গলবার মিরপুর সেনানিবাসের ২৫ এডি রেজিমেন্ট আর্টিলারি প্রশিক্ষণ মাঠে আয়োজিত এক অনুষ্ঠানের মধ্য দিয়ে ওই রেজিমেন্টাল কালার প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়।

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ইউনিট চারটি শুরুতে কালার প্যারেডে অংশগ্রহণ করে এবং পরে সেনাপ্রধানের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে রেজিমেন্টাল পতাকা গ্রহণ করে।

প্রধান অতিথির বক্তব্যে কালারপ্রাপ্ত ইউনিটগুলোর উদ্দেশে সেনাপ্রধান বলেন, একটি আধুনিক ও যুগোপযোগী সেনাবাহিনী গঠনের লক্ষ্যে সকল সেনাসদস্যকে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত থাকতে হবে। বাংলাদেশ সেনাবাহিনীর এ যাবত অর্জিত সম্মান রক্ষায় বাহিনীর সব সদস্যকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

বিইউপি-এর উন্নয়ন প্রকল্প উদ্বোধন- বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) এর উন্নয়ন প্রকল্প (প্রথম পর্যায়) এর উদ্বোধন সেদিন বিইউপি ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পূর্ত কাজসমূহের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। পরে তিনি সেখানে একটি চারা গাছ রোপণ করেন।

রেজিমেন্টাল কালার প্যারেড অনুষ্ঠানে সাবেক সেনাপ্রধানগণ, জাতীয় সংসদের সদস্যবৃন্দ, উচ্চ পদস্থ সামরিক ও অসামরিক কর্মকর্তাগণ এবং রেজিমেন্টাল কালার প্রাপ্ত ইউনিট সমূহের অবসরপ্রাপ্ত ও চাকরিরত ও প্রাক্তন অধিনায়কগণ উপস্থিত ছিলেন। এছাড়াও সশস্ত্র বাহিনী, শিক্ষা মন্ত্রণালয়, পরিকল্পনা মন্ত্রণালয়, ইউজিসি ও বিইউপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ