শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

সিকৃবিতে রমজান উপলক্ষে ২০ দিনব্যাপী কুরআন শিক্ষা কার্যক্রম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পবিত্র রমজান উপলক্ষে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) মসজিদ কমিটির তত্ত্বাবধায়নে বিনামূল্যে কুরআন শিক্ষা কার্যক্রমের আয়োজন করা হয়েছে। এতে অংশ নিয়ে কুরআন শিখতে পারবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

২০ দিনব্যাপী এ কার্যক্রম চলবে। প্রতিদিন বিকাল ৩টা ৩০ মিনিট থেকে শুরু হবে কুরআন প্রশিক্ষণ কার্যক্রম।নাম মূল্যে ৫০ টাকায় রেজিস্ট্রেশনে করে অংশগ্রহণ করা যাবে এই কার্যক্রমে।

এতে ছেলে ও মেয়ে উভয়ের জন্য পৃথকভাবে কুরআন শিক্ষার ব্যবস্থা করা হয়েছে। ছেলেদের জন্য সিকৃবি কেন্দ্রীয় মসজিদে এবং মেয়েদের জন্য শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে কুরআন শিক্ষা কর্যক্রম অনুষ্ঠিত হবে।

এ বিষয়ে সিকৃবি কেন্দ্রীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মো. হারুন অর রশীদ জানান, রমজান মাস উপলক্ষে শিক্ষার্থীদের জন্য মসজিদ কমিটির পক্ষ থেকে মহান আল্লাহ্ তায়ালার কালাম কুরআন শিক্ষার ব্যবস্থা করা হয়েছে। এই কর্যক্রমের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সহীহ শুদ্ধভাবে কোরআন শিখতে পারবে।

উল্লেখ্য, প্রতিবছর রমজান মাসে সিকৃবিতে কুরআন শিক্ষা কার্যক্রম ও খতম তারাবির আয়োজন করে থাকে সিকৃবি মসজিদ কমিটি।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ