শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


মসজিদে আসেন না মুসল্লিরা, সন্ধ্যায় ভিড় করে জুয়ারি-মাদকসেবী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: টাঙ্গাইল সদর উপজেলায় এক মসজিদে ইমাম-মুয়াজ্জিন না থাকায় দীর্ঘদিন ধরে আজান হয় না; নামাজ পড়তে আসেন না মুসল্লিরাও। তবে সন্ধ্যা নামলে এ মসজিদে ভিড় করে মাদকসেবীরা; মাদক সেবনের পাশাপাশি তারা এখানে জুয়া খেলে!

উপজেলার পোড়াবাড়ী, কাতুলী ও দাইন্যা ইউনিয়নের সংযোগস্থল চর ফতেপুর গ্রামে এ মসজিদের অবস্থান; যা ‘এসডিএস বাংলাদেশ’ নামের এক বেসরকারি সংস্থার (এনজিও) নিজস্ব প্রকল্পের মসজিদ।

সরেজমিনে দেখা যায়, মসজিদের চারপাশ গো-চারণভূমিতে পরিণত হয়েছে। টিনের চালের এ মসজিদের পাশে ওযুর জন্য তৈরি করা বিশেষ ব্যবস্থাগুলোও নষ্ট হয়ে গেছে। প্রায় একঘণ্টা অবস্থানকালে দেখা যায়, বিভিন্ন বয়সের ৫-৬ জন লোক মসজিদের কাছে আড্ডায় মত্ত। স্থানীয়রা জানালেন, তারা জুয়াড়ি ও মাদকসেবী।

খোঁজ নিয়ে জানা যায়, এসডিএস বাংলাদেশের ওই প্রকল্পের এখানে একটি খামার গড়ে তোলা হয়। ওই সময় প্রতিষ্ঠা করা হয় এই মসজিদও। খামার ও মসজিদ দেখভালের দায়িত্বে থাকা মো. আজাহার আলী নামের এক ব্যক্তি জানান, এই খামারের জায়গার মালিক তার চাচা ইসমাইল হোসেন সিরাজি। নানা উন্নয়নমূলক কাজ হাতে নিয়ে তিনি এখানে একটি প্রকল্প শুরু করেছিলেন। ২০০২ সালে একটি মহলের রোষানলে পড়ে সবকিছুই ওলোটপালট হয়ে যায়। দুর্বৃত্তরা সবকিছুর সঙ্গে সঙ্গে এই মসজিদের টিনের বেড়াসহ বিভিন্ন উপকরণ নিয়ে যায়।

তিনি আরও জানান, মসজিদটি আবার মেরামত করা হয়েছে। বেদখল হয়ে যাওয়া জায়গা পুণরুদ্ধারসহ বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়ে শিগগিরই এখানে কাজ শুরু হবে।

কেপি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ