শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইসরায়েলে হামলা: ইরানের ওপর যুক্তরাষ্ট্রের নতুন নিষেধাজ্ঞা ইরানে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’

মোবাইল অ্যাপে জাকাত-সদকা দেওয়ার সুবিধা চালু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ইসলামিক লাইফস্টাইল অ্যাপ ‘নূর’-এর মাধ্যমে নির্দিষ্ট দাতব্য সংস্থায় জাকাত ও সদকা দেওয়ার সুযোগ চালু করেছে রবি। এ সুযোগ কাজে লাগিয়ে গ্রাহকরা চার্জ ছাড়াই অনলাইনে যেকোনো পরিমাণ অর্থ সহায়তা করতে পারবেন।

সোমবার ঢাকার একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেওয়া হয়। গ্রাহকরা নূর অ্যাপের মাধ্যমে তাদের জন্য প্রযোজ্য জাকাতের পরিমাণ হিসাব করতে এবং ডিজিটাল পেমেন্ট গেটওয়ের মাধ্যমে দিতে পারবেন।

নূর অ্যাপের মাধ্যমে সদকা প্রদানেরও সুযোগ পাবেন রবি গ্রাহকরা। জাকাত ও সদকা হিসেবে সংগৃহীত সব অনুদান আহছানিয়া মিশন ক্যানসার অ্যান্ড জেনারেল হাসপাতাল, বিদ্যানন্দ ফাউন্ডেশন, চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার, স্কলার্স স্পেশাল স্কুল ফর স্পেশাল নিডস চিলড্রেন, রহমত-ই-আলম মিশন ও ইসলাম মিশন এতিমখানায় পাঠানো হবে।

নূর অ্যাপ প্ল্যাটফর্ম ব্যবহার করে জাকাত বা সদকা পরিশোধের জন্য গ্রাহকদের রবিকে কোনও ধরনের চার্জ দিতে হবে না (তবে কার্ডের মাধ্যমে অর্থ প্রদানের ক্ষেত্রে সংশ্লিষ্ট ব্যাংক বা পেমেন্ট কোম্পানি চার্জ নিতে পারে)।

এছাড়া রবি বিদ্যানন্দ ফাউন্ডেশনের সহায়তায় দেশে প্রথমবারের মতো ডিজিটাল ইফতার ভেন্ডিং মেশিন চালুর ঘোষণা দিয়েছে মোবাইল অপারেটরটি।

রমজান মাসজুড়ে পথশিশু এবং সমাজের সুবিধাবঞ্চিত বয়স্ক ব্যক্তিদের ইফতার দিতে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, রংপুর ও রাজশাহীর বিভিন্ন স্থানে স্থাপন করা হবে মেশিনগুলো। রবির রিচার্জ বান্ডল কিনলেই নির্দিষ্ট পরিমাণ অর্থ জমা হবে ‘আমার ইফতার’ নামের এ উদ্যোগে।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ