152880

অপরিচিত কলদাতার পরিচয় বের করবেন যেভাবে

আওয়ার ইসলাম: পরিচিত নম্বর ছাড়া কল রিসিভ করতে চান না অনেকেই। আর সে কারণে মিস হয়ে যেতে পারে অনেক গুরুত্বপূর্ণ কল। এ সমস্যার সমাধানে গুগল প্লে স্টোরে বেশ কিছু মোবাইল ট্রাকিং অ্যাপ আর ওয়েবসাইট রয়েছে। সেগুলোর সাহায্যে অচেনা নম্বর থেকে কল করা মানুষটি সম্পর্কে জানতে পারবেন সহজেই।

ট্রু কলার: মোবাইল ট্রাকিং অ্যাপ এর মধ্যে এই অ্যাপটি সবচেয়ে বেশি জনপ্রিয়। যদি নম্বর ফোনে সেভ করা না থাকে, তাহলে কল আসার সঙ্গে সঙ্গেই নোটিফিকেশনের মাধ্যমে আপনি জানতে পারবেন নম্বরটি সম্পর্কে। অ্যাপটি মূলত মোবাইল অথবা ওয়াইফাই নেটওয়ার্ক এর মাধ্যমে ট্র্যাক করে। তাই সব সময় মোবাইলে ইন্টারনেট সংযোগ রাখতে হবে।

গুগল প্লে স্টোর থেকে ট্রু কলার ডাউনলোড করার লিংক: https://play.google.com/store/apps/details?id=com.truecaller&hl=en

হুজ কল: নম্বরের মাধ্যমে সহজে মানুষ চিনতে এই অ্যাপটিও বেশ জনপ্রিয়। গুগল প্লে স্টোরেএই অ্যাপটি পাওয়া যাচ্ছে। চলতি বছরে এটি বাজারে আসে। হুজ কলের বিশেষত্ব হল এটি ভুয়া কল ব্লক করে দিতে সক্ষম। এখন পর্যন্ত ৭০ মিলিয়ন বার ডাউনলোড হয়েছে এই অ্যাপটি। এটি অনেকটা ট্রু কলারের মতই কাজ করে।

গুগল প্লে স্টোর থেকে হুজ কল ডাউনলোড করার লিংক: https://play.google.com/store/apps/details?id=gogolook.callgogolook2&hl=en

ফাইন্ড এন্ড ট্রেস: ‘ফাইন্ড এন্ড ট্রেস’ একটি ওয়েবসাইট। এর সাহায্যে যে কোনো নম্বরের তথ্য পাওয়া যাবে। শুধুমাত্র নম্বরই নয়, এ ওয়েবসাইটের মাধ্যমে অজানা গাড়ির নাম্বার, অজানা ল্যান্ডলাইনের নাম্বার, অজানা পিনকোড, এসটিডি ,আইএসডি কোড ইত্যাদিও জানা সম্ভব।

সাইটে ঢুকে যে নম্বর সম্পর্কে জানতে চান সেটি লিখে সার্চ বাটনে ক্লিক করুন। সে নম্বর সম্পর্কে অনেক তথ্য পেয়ে যাবেন। তবে এই ওয়েবসাইটের মাধ্যমে কলারের নাম সব সময় খুঁজে নাও পাওয়া যেতে পারে।

‘ফাইন্ড এন্ড ট্রেস’ ওয়েবসাইটের লিংক: https://www.findandtrace.com/

-এএ

ad

পাঠকের মতামত

Comments are closed.