153164

আর্তমানবতার সেবায় মুসলিম মিশন ফাউন্ডেশন

আবদুল্লাহ তামিম

কুরআন ও হাদিসের শিক্ষাদান ও তা বাস্তবায়নের মাধ্যমে আল্লহর সন্তুষ্টি অর্জন করা এবং মানব সেবায় ব্রতী হয়ে সমাজের ইয়তিম গরীব, দুস্থ, অসহায় মানুষের শান্তি ও সমৃদ্ধ প্রতিষ্ঠায় কার্যকর ভূমিকা রাখার প্রত্যয়ে প্রতিষ্ঠিত মুসলিম মিশন ফাউন্ডেশন।

যে কারনে প্রতিষ্ঠা করা হয়েছে
মুসলিম মিশন ফাউণ্ডেশন। ইসলাম কল্যাণ সাম্য ও মানবতার ধর্ম, মান-সম্মান, ছােট-বড়, ধনী- গরীব, অর্থ-সম্পদ ইত্যাদি যাবতীয়। বিষয়ে ইসলাম সাম্য ও ভ্রাতৃত্ব প্রতিষ্ঠায় প্রতিটি মুসলমনি কে উৎসাহিত করছে। আল্লাহ তায়ালা বলেন, তােমরা কল্যান ও তাক্বওয়ার ক্ষেত্রে একে অপরকে সাহায্য সহযেগিতা করবে এবং পাপ ও সীমালঙ্ঘনে সহযােগিতা করবেনা- সুরা মায়িদা, অন্যত্র বলা হয়েছে, নিশ্চয় সব মুমিন পরস্পর ভাই ভাই, তােমরা তােমদের ভাইদের সৌহার্দ্য স্থাপন করে চলবে।

কিন্তু সমাজের অর্থনৈতিক সমতল পথটি আজ বন্ধুর রূপ ধারন করছে। কোথাও সম্পদের পাহাড় কোথাও নিত্য প্রয়ােজনীয় সম্পদের। হাহাকার। কেউ দশ তলায় কেউ গাছ তলায়, কোথাও উচ্ছিষ্ট খাবারে ডাষ্টবিন ভরছে কোথাও দুবেলা দু-মুঠো আহারের অভাবে অনাহারী জীবন যাপন করছে। অথচ ইসলামী অর্থনীতির মূলনীতি ছিল অর্থনীতির সুবিচার প্রতিষ্ঠা, নির্যাতিত বঞ্চিতদের স্বার্থ সংরক্ষণ, অর্থনীতিতে সুনীতি প্রতিষ্ঠার মাধ্যমে দুর্নীতির উৎখাত করা।

সাধারণ জনগনের সহজসরল জীবনযাপন নিশ্চিত করা ও দুঃস্থ মানবতার সেবায় এগিয়ে আসা। এই পদক্ষেপ ইসলামী অর্থনীতির নীতিমালা। এর পিছনে রয়েছে। ইসলামী নীতিমালা ও আদর্শ থেকে আমাদের মুসলিম সমাজ বিচ্যুৎ হয়ে যাওয়া। তাই অর্থনীতির সুনীতি প্রতিষ্টা সাধারন মানুষের মধ্যে ইসলামী মূল্যবােধ তৈরি ও বিভিন্ন সমাজ সেবা কার্যক্রম পরিচালনার মাধ্যমে ইহকালিন কল্যান ও পরকালীন মুক্তি অর্জন করা।

মুসলিম মিশন ফাউন্ডেশনের লক্ষ ও উদ্দেশ্য

কুরআন ও হাদিসের শিক্ষাদান এবং তা বাস্তবায়-ে নর মাধ্যমে আল্লহর সন্তুষ্টি অর্জন করা এবং মানব সেবায় ব্রতী হয়ে সমাজের ইয়তিম গরীব, দুস্থ, অসহায় মানুষের শান্তি ও সমৃদ্ধ প্রতিষ্ঠায় কার্যকর ভূমিকা রাখা।

Objectives And Purpos Providing An Effective In Establish Peace And Prosperity For The Human Being Though Teaching The Quran And Hadith And To Achieve It For The Benefit Of Allah And The Service Of The Human Society, Orphans, Beginner, Poor, Landless And Disadvantaged.

মুসলিম মিশন ফাউন্ডেশন এর কর্মসূচী

ইসলাম প্রচার- সকল শ্রেণীর মানুষকে কুরআন ও হাদীস শিক্ষাদার। এবং কুরআন হাদীস চর্চার কাজে উদ্বুদ্ধ করা। কুরআন হাদীস শিক্ষাদানে দ্বীনি মাদ্রাসা প্রতিষ্ঠা করা। কুরআন হাদীসের সভা, সেমিনার আয়ােজন করে।

ইসলামের সুমহান আদর্শ সকল শ্রেণীর মানুষের নিকট তুলে ধরা। * ইসলামী বই পুস্তক প্রকাশ করা ও ইসলামী পাঠাগার | পরিচালনা করা।

সমাজ সেবা- মুসলিম মিশন ফাউন্ডেশন এর সকল কার্যক্রম মানব সেবার জন্যই পরিচালিত করা। ৫ দুর্যোগ মােকাবেলা ও ত্রাণ কার্যক্রম ও দুর্যোগ মােকবেলায় বিভিন্ন মানুষকে সাহায্য প্রদান ও ত্রাণ প্রদান করা। অবহেলিতা ও নির্যতিতাদের সাহায্য প্রদানঃ সমাজের বিভিন্নভাবে অবহেলিতা ও নির্যাতিতাদের সাহায্য সহযােগিতা করে পূর্ণবাসনের ব্যবস্থা করা।

ইয়াতিম শিশুদের সাহায্য দান- সমাজের বিভিন্ন শ্রেণীর ইয়াতিম শিশুদের সার্বিক সাহায্য সহযােগিতা করে পূর্ণর্বাসনের
ব্যবস্থা করা। সন্ত্রাস ও জঙ্গিবাদ ও সকল প্রকার সন্ত্রাস, জঙ্গীবাদ প্রতিরােধে জন সচেতনতা বৃদ্ধিসহ জঙ্গি দমনে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা।

মাদক প্রতিরােধ ও যুব সমাজকে সর্বগ্রাসী মাদক হতে বিরত রাখা এবং তা প্রতিরােধে বিভিন্ন সভা সেমিনারের আয়ােজন। করা। পশ্চাৎপদ জনগােষ্ঠীর উন্নয়ন ও সমাজের অধিকার বঞ্চিত, নির্যাতিত, নিপীড়িত, নিষ্পেশীত শােষিত, ভীত-সন্ত্রস্ত জনগন। ও সংখ্যালঘু সম্প্রদায়সহ পশ্চাৎপদ বিভিন্ন জন গােষ্ঠীর উন্নয়নে। ও অধিকার প্রতিষ্ঠার লক্ষে নিরলস চেষ্টা চালিয়ে যাওয়া। সকল প্রকার উগ্রতা, সহিংসতা ও রাষ্ট্রদ্রোহী কর্মকান্ড হতে বিরত থেকে জাতীয় উন্নয়নমূলক কর্মসূচিতে সহায়ক ভূমিকা রাখা।

মুসলিম মিশন ফাউন্ডেশন
যে ভাবে পরিচালিত হয়। মুসলিম মিশন ফাউন্ডেশন একিটি উপদেষ্টা ও পরিচালনা কমিটি কর্তৃক পরিচালিত হয়। কমিটির সদস্যগণ বাংলাদেশের শীর্ষ স্থানীয় ওলামা মাশায়েখ, ইসলামী চিন্তাবিদ, শিক্ষানুরাগী ও বিশিষ্ট সমাজ সেবক, আল-কুরআন ও রাসুলুলাহ সা. এর আদর্শের ভিত্তিতে। প্রতিষ্ঠানটি পরিচালনা করে থাকেন।

প্রতিষ্ঠানের আয়ের উৎস হলাে। কমিটির সম্মানিত সদস্যগণ, বিত্তবান ও দানশীল ব্যক্তিদের যাকাত, দান, অনুদান, উপহার ইত্যাদি। প্রতিষ্ঠানের যাবতীয় আয়ের উদ্দেশ্য সকল প্রকার কর্মসূচীর বাস্তবায়ন ও প্রতিষ্ঠানের উন্নয়নের কাজে ব্যয় করা।

-এটি

ad

পাঠকের মতামত

৩ responses to “প্রিয়া সাহার বিরুদ্ধে মামলা করবেন ব্যারিস্টার সুমন”

  1. Thanks , I’ve recently been looking for information approximately this subject for
    a while and yours is the greatest I have came upon till
    now. However, what concerning the bottom line? Are you certain about the source?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *