শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


মুসলিম বিরোধী দাঙ্গা রুখতে সব কিছু করবে শ্রীলংকা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: শ্রীলংকায় চলমান মুসলমান-বিরোধী দাঙ্গার পরিপ্রেক্ষিতে জারিকৃত কারফিউ সত্ত্বেও সোমবার সেখানকার মসজিদ ও দোকানে হামলা থামানো যায়নি। এদিন এক মুসলমান ব্যক্তি হত্যার শিকারও হয়েছেন বলে জানা গেছে।

এমন পরিস্থিতিতে সর্বোচ্চ শক্তি প্রয়োগ করে সংঘাতময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার কঠোর হুশিয়ারি দিয়েছে শ্রীলংকা সরকার। বলা হয়েছে, দাঙ্গা রুখতে প্রয়োজনে সব কিছু করবে সরকার।

বিবিসি ও এএফপির বরাতে জানা যায়, দেশটিতে চলমান মুসলমান-বিরোধী সংঘাত থামানোর অঙ্গীকারের কথা জানাতে গিয়ে সোমবার দেশটির প্রেসিডেন্টের একজন মুখপাত্র এবং পুলিশপ্রধান এমন আভাস দিয়েছেন। এদিকে, সংঘাতকবলিত এলাকায় সেনা ও পুলিশি টহল জোরালো করা হয়েছে।

পাশাপাশি প্রাথমিকভাবে তিন জেলায় এবং পরে দেশজুড়ে কারফিউ জারি করে দেশটির সরকার। তা সত্ত্বেও সহিংসতা থামানো যায়নি। মুসলমান-বিরোধী সহিংসতায় শ্রীলংকাজুড়ে জারি থাকা রাতভর কারফিউ আংশিক প্রত্যাহার করা হয়েছে। তবে পরবর্তী ঘোষণার আগ পর্যন্ত উত্তর-পশ্চিম প্রদেশে কারফিউ অব্যাহত থাকবে বলে জানিয়েছে সে দেশের পুলিশ। এক টেলিভিশন ভাষণে সে দেশের পুলিশপ্রধান চন্দনা বিক্রমারত্নে সতর্ক করেছেন, 'সর্বোচ্চ শক্তি প্রয়োগ করে দাঙ্গাবাজদের প্রতিহত করা হবে'।

-এটি


সম্পর্কিত খবর