শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইরানে ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলা শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার

'জঙ্গি লক্ষণ' বলে প্রচারিত বিজ্ঞাপনটি আমাদের নয়: পীযূষ বন্দ্যোপাধ্যায়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সম্প্রতি বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রকাশিত জঙ্গি সনাক্তকরণ সংক্রান্ত বিজ্ঞাপনটির সঙ্গে ‘সম্প্রীতি বাংলাদেশ’- এর কোন সম্পর্ক নেই বলে দাবি করা হয়েছে।

আজ (১৬ মে) গণমাধ্যমে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে সংগঠনটির আহ্বাবায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায় ও সদস্য সচিব ড. মামুন আল মাহতাব-এর পক্ষ থেকে এ দাবি করা হয়।

এছাড়াও আজ (বৃহস্পতিবার) বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেস 'গাহি সাম্যের গান' স্লোগানে সম্প্রতি বাংলাদেশ আয়োজিত সংবাদ সম্মেলনেও এ দাবি জানান সংগঠনটির আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১২ মে, ২০১৯ তারিখে দেশের বেশ কিছু জাতীয় দৈনিক পত্রিকায় জঙ্গি সনাক্তকরণ সম্পর্কিত একটি বিজ্ঞাপন প্রচারিত হয়। বিজ্ঞাপনের নীচে লেখা ছিল ‘প্রচারে সম্প্রীতি বাংলাদেশ। এই বিজ্ঞাপনটি প্রচারের সঙ্গে কোন পর্যায়েই আমাদের সংগঠন সম্প্রীতি বাংলাদেশ’ এর কোন সংশ্লিষ্টতা নেই।

No photo description available.

বিজ্ঞপ্তিতে আরও বলা হয, ‘সম্প্রীতি বাংলাদেশ’ মহান মুক্তিযুদ্ধের চেতনায় দৃঢ়ভাবে বিশ্বাসী এবং সকল ধর্মের প্রতি শ্রদ্ধাশীল একটি সংগঠন। প্রচারিত বিজ্ঞাপনটি নিয়ে যে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে, তা অনভিপ্রেত এবং অনাকাক্ষিত।

উল্লেখ্য, দাড়ি রাখা, টাখনুর ওপর কাপড় পরা ‘জঙ্গি লক্ষণ’ বলে প্রচারিত ‘সম্প্রীতি বাংলাদেশ’ নামের সংগঠনটি পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়েছিল। এরপরই বিভিন্ন ইসলামী সংগঠন তাদের এমন বক্তব্যের তীব্র নিন্দা জানায়।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ