153690

মসজিদ আকসায় তারাবি ও ইতেকাফে ইসরায়েলের বাধা

আওয়ার ইসলাম: পবিত্র আল-আকসা মসজিদে নফল ইতেকাফ করতে বাধা প্রদান করছে দখলদার ইসরায়েলি সেনারা। রমজানের শেষ দশকে যাতে কোনো মুসলিম এবার ইতেকাফ করতে না পারে সেজন্য রোজার শুরুতে যারা নফল ইতেকাফে অংশগ্রহণ করেছে, তাদেরকে বের করে দিয়েছে ইসরাইলি পুলিশ।

গত শনিবার (৬ রমজান) জেরুজালেমের পবিত্র আল-আকসা মসজিদ থেকে নফল ইতেকাফকারী ফিলিস্তিনি মুসল্লিদের জোরপূর্বক বের করে দিয়েছে ইসরাইলি পুলিশ বাহিনী।

ওই দিন মাগরিবের নামাজের পর ইসরাইলি পুলিশ বাহিনীর স্পেশাল টিমের কয়েকশ সদস্য মসজিদে আকসা ঘিরে ফেলে। মসজিদটিতে অবস্থানকারী নফল ইতেকাফকারী রোজাদার মুসল্লিদেরকে বের করে দেয় তারা।

এ বছর রমজানের শেষ দশকে কোনো মুসলমানকেই ইতেকাফে অংশগ্রহণ করতে না দেয়ার সিদ্ধান্ত করেছে ইসরাইল। সে সিদ্ধান্ত বাস্তবায়নেই নফল ইতেকাফকারী মুসল্লিদের প্রতি তাদের এ আক্রমণ।

এর আগে অধিকৃত এলাকায় ফিলিস্তিনিদের তারাবি নামাজ পড়তে বাধা দিচ্ছে ইসরায়েলি পুলিশ। ওয়াদি হিলওয়েহ ইনফরমেশন সেন্টার জানায়, ইসরায়েলি বাহিনী সিলওয়ানের আল-আইন সড়ক এবং মরক্কান গেইটের সড়ক বন্ধ করে দেয়। জেরুজালেমের প্রাচীরের ভেতর অবস্থিত এই সড়ক দিয়েই মুসলমানরা আল-আকসা মসজিদে নামাজ পড়তে যান।

আরএম/

ad

পাঠকের মতামত

One response to “‘অনেক প্রতিকূল পরিবেশে আমরা বাংলা চর্চা করেছি’”

  1. Hi this is somewhat of off topic but I was wanting to know if blogs
    use WYSIWYG editors or if you have to manually code with HTML.
    I’m starting a blog soon but have no coding expertise so I wanted to get guidance from someone with experience.
    Any help would be enormously appreciated!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *