বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

মসজিদ আকসায় তারাবি ও ইতেকাফে ইসরায়েলের বাধা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পবিত্র আল-আকসা মসজিদে নফল ইতেকাফ করতে বাধা প্রদান করছে দখলদার ইসরায়েলি সেনারা। রমজানের শেষ দশকে যাতে কোনো মুসলিম এবার ইতেকাফ করতে না পারে সেজন্য রোজার শুরুতে যারা নফল ইতেকাফে অংশগ্রহণ করেছে, তাদেরকে বের করে দিয়েছে ইসরাইলি পুলিশ।

গত শনিবার (৬ রমজান) জেরুজালেমের পবিত্র আল-আকসা মসজিদ থেকে নফল ইতেকাফকারী ফিলিস্তিনি মুসল্লিদের জোরপূর্বক বের করে দিয়েছে ইসরাইলি পুলিশ বাহিনী।

ওই দিন মাগরিবের নামাজের পর ইসরাইলি পুলিশ বাহিনীর স্পেশাল টিমের কয়েকশ সদস্য মসজিদে আকসা ঘিরে ফেলে। মসজিদটিতে অবস্থানকারী নফল ইতেকাফকারী রোজাদার মুসল্লিদেরকে বের করে দেয় তারা।

এ বছর রমজানের শেষ দশকে কোনো মুসলমানকেই ইতেকাফে অংশগ্রহণ করতে না দেয়ার সিদ্ধান্ত করেছে ইসরাইল। সে সিদ্ধান্ত বাস্তবায়নেই নফল ইতেকাফকারী মুসল্লিদের প্রতি তাদের এ আক্রমণ।

এর আগে অধিকৃত এলাকায় ফিলিস্তিনিদের তারাবি নামাজ পড়তে বাধা দিচ্ছে ইসরায়েলি পুলিশ। ওয়াদি হিলওয়েহ ইনফরমেশন সেন্টার জানায়, ইসরায়েলি বাহিনী সিলওয়ানের আল-আইন সড়ক এবং মরক্কান গেইটের সড়ক বন্ধ করে দেয়। জেরুজালেমের প্রাচীরের ভেতর অবস্থিত এই সড়ক দিয়েই মুসলমানরা আল-আকসা মসজিদে নামাজ পড়তে যান।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ