শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


পাকিস্তানে হঠাৎ এইডস রোগে আক্রান্ত ৪ শতাধিক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: গত কয়েকদিনে হঠাৎ করেই দক্ষিণ পাকিস্তানের সিন্ধু প্রদেশে এইডসে আক্রান্ত হয়েছেন ৪ শতাধিক মানুষ। এইচআইভি সংক্রমিত এসব রোগীদের অধিকাংশই শিশু।

আন্তর্জাতিক স্বাস্থ্য সংস্থা বলছে, এইচআইভি ভাইরাস সংক্রমিত হওয়ার খবর ছড়িয়ে পড়লে হাজার হাজার স্থানীয় মানুষ জড়ো হয় স্বাস্থ্যকেন্দ্রগুলোতে। প্রকৃত অবস্থা আরও ভয়াবহ। আশঙ্কা করা হচ্ছে অসংখ্য মানুষ এইচআইভি ভাইরাস সংক্রমণের শিকার হয়েছেন। এর জন্য পাকিস্তানের স্বাস্থ্যসেবাকে দায়ী করেন তারা।

পাকিস্তানের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, দেশজুড়ে হঠাৎ করেই শিশুসহ চার শতাধিক মানুষ এইচআইভি সংক্রমণের শিকার হয়েছে। সিন্ধুর স্বাস্থ্যকেন্দ্রগুলোতে অসংখ্য মানুষ ছুটে আসছে। ইতোমধ্যেই মানুষের মধ্যে আতঙ্ক ও ক্ষোভ ছড়িয়ে পড়েছে। সেখানে বেশ কিছু অস্থায়ী স্বাস্থ্যকেন্দ্রও তৈরি করা হয়েছে। এ পরিস্থিতির জন্য হাতুড়ে ডাক্তারদেরই দায়ী করছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

সিন্ধু প্রদেশের এইডস কন্ট্রোল প্রোগ্রামের ম্যানেজার সিকান্দার মেনন বলেন, হাতুড়ে ডাক্তাররা টাকা বাঁচাতে এক সিরিঞ্জ একাধিকবার ব্যবহার করে থাকেন। এতে ইঞ্জেকশন দেয়ার সময় এইচআইভি সংক্রমিত একটি সিরিঞ্জ থেকে একাধিক রোগীর শরীরে এইডস ছড়াতে পারে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ