শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


কোর্সের শিক্ষার্থীদের সম্মানে লেখক ফোরামের ইফতার মাহফিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মোস্তফা ওয়াদুদ
নিউজরুম এডিটর

লেখালেখি ও সাংবাদিকতা কোর্সের শিক্ষার্থীদের নিয়ে বাংলাদেশ ইসলামী লেখক ফোরাম এর নির্বাহী কমিটির ইফতার মাহফিল ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার (১৮ মে) আওয়ার ইসলাম অডিটোরিয়ামে এ আয়োজন করা হয়।

বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের সাধারণ সম্পাদক কবি মুনীরুল ইসলামের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের উপদেষ্টা  ও বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড (বেফাক) এর সহ-সভাপতি মাওলানা মুসলেহুদ্দীন রাজু। বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের সভাপতি জহিরউদ্দীন বাবর, আওয়ার ইসলাম সম্পাদক হুমায়ূন আইয়ুব।

এছাড়া অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, শামসুদ্দীন সাদী, আব্দুল মোমিন, এমদাদুল হক তাসনিম, মিজানুর রহমান জামীল, ইলয়াস হোসাইন, আমিন ইকবাল, হাসান আল মাহমুদ, ওমর ফারুক মজুমদারসহ প্রমুখ লেখকবৃন্দ।

অনুষ্ঠানে আওয়ার ইসলাম সম্পাদক হুমায়ুন আইয়ুব বলেন, আওয়ার ইসলাম প্রতিষ্ঠাকাল থেকে বিভিন্ন ধরনের উদ্যোগ গ্রহণ করেছে। সে উদ্যোগের অংশ হিসেবে এবছর রমজানে ‘লেখালেখি ও সাংবাদিকতা’ কোর্সের আয়োজন করেছে। এতে যারা যারা আমাদেরকে সহযোগিতা করেছেন তাদের প্রতি বিশেষভাবে কৃতজ্ঞতা আদায় করছি।

ইফতার মাহফিলে মাওলানা মুসলেহুদ্দীন রাজু বলেন, আমরা লেখালেখি করবো দীনের জন্য। ইসলামের জন্য। আল্লাহর সন্তুষ্টির জন্য। আমরা অনেকেই লেখালেখির ক্ষেত্রে মোবাইলের উপর ভরসা করে থাকি।

মোবাইলের উপর ভরসা না করি। কারণ একসময় প্রযুক্তিগুলো নষ্ট হয়ে যাবে। তখন আফসোস করতে হবে। এজন্য আগে থেকে ডাইরিতে লেখার অভ্যাস গড়ে তোলা জরুরি।

এ সময় কোর্সে অংশ নেয়া শিক্ষার্থীগণ তাদের পরিচিত ও অনুভূতি প্রকাশ করেছেন।

রমজানে ২০ দিনব্যাপী ‘লেখালেখি ও সাংবাদিকতা’ বিষয়ক কোর্সের আয়োজন করেছে জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম। তত্ত্বাবধান করছে ইসলামী লেখকদের সবচেয়ে বড় প্লাটফরম বাংলাদেশ ইসলামী লেখক ফোরাম। সহযোগিতায় রয়েছে অনলাইন ই-কমার্স বুকশপ রকমারি ডটকম।

-এটি


সম্পর্কিত খবর