বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


কুরআন অনুবাদ : মুসলিম হলেন মার্কিন যাজক স্যামুয়েল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ভিন্নধর্মের যাজকরা কুরআন নিয়ে গবেষণা করতে এসে মুসলমান হয়েছেন এমন সংখ্যা কম নয়। এবার তাদের কাতারে নাম লেখালেন আরেকজন মার্কিন যাজক। তার নাম স্যামুয়েল আর্ল শ্রপশায়ার।

স্যামুয়েল মুসলমান হওয়ার পর জানান, মার্কিন গণমাধ্যমে মুসলমানদের নেতিবাচকভাবে উপস্থাপন করতে দেখেছি। কুরআন নিয়ে সমালোচনা করতে দেখেছি। মূলত সে থেকেই কুরআনের প্রতি অন্যরকম একটা টান অনুভব করতাম। একটা ভিন্ন আকর্ষণ ছিলো।এরপর কুরআনকে অনুবাদের জন্য ২০১১ সালে প্রথমবার সৌদিতে আসি। তারপর সৌদির জেদ্দায় থেকে কুরআন অনুবাদের সময় যে আতিথেয়তা পেয়েছি মুসলিমদের থেকে। সেটাই আমাকে ইসলামের প্রতি ভালোলাগা তৈরি করে দিয়েছে।

আজ মঙ্গলবার (২১ মে) সৌদি গণমাধ্যম ‘সাবাক’কে দেয়া এক সাক্ষাৎকারে সাবেক মার্কিন যাজক স্যামুয়েল আর্ল শ্রপশায়ার এসব কথা বলেছেন।

তিনি বলেন, সৌদিতে আমি অনেক ভালো মানুষ দেখতে পাই। আমি মুসলিম কিংবা অমুসলিম, সেটা বিবেচনা না করে কেবল মানুষ হিসেবে আমার সঙ্গে তারা ভালো আচরণ করেছে। সৌদিবাসীগণ শুধু এক আল্লাহর উপাসনা করে।তাদের ভালো নৈতিকতা রয়েছে।

জানা যায়, তার বয়স ৭০। বর্তমানে তিনি সৌদি আরবেই আছেন। শান্তি ও সংহতির জন্য মুসলমানদের কণ্ঠস্বর নামে অলাভজনক একটি সংগঠন পরিচালনা করছেন তিনি।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ