শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


'এতিম-দরিদ্র ও কৃষকরা তাদের অধিকার থেকে বঞ্চিত হচ্ছে'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমির মাওলানা শাহ আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, ধনী-গরিব সবাই আল্লাহর বান্দা। সম্পদশালীদের মালের মধ্যে দরিদ্র-অসহায়দের হক রয়েছে। ইসলামি বিধান মতে ধনীরা গরিবের প্রাপ্য অধিকার যাকাত প্রদান না করায় এতিম ও অসহায়রা তাদের অধিকার থেকে বঞ্চিত হচ্ছে।

আজ মঙ্গলবার বিকালে খেলাফত মিলনায়াতন খেলাফত আন্দোলন ঢাকা মহানগরী এতিম সাথে আয়োজিত এক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন।

শাহ আতাউল্লাহ হাফেজ্জী বলেন, কৃষকরা ধান উৎপাদন না করলে দেশ খাদ্যসংকটে পরবে। অধিক খরচে উৎপাদন করে ন্যায্য মূল্যে ধান বিক্রি করতে না পেরে কৃষকরা পাকা ধান ক্ষেতে আগুন দিচ্ছে। সরকারের উচিৎ সিন্ডিকেটচক্রের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে ধানের ন্যায্য মূল্য নিশ্চিত করা এবং ভর্তুকি দিয়ে হলেও কৃষকের শ্রমের মূল্যায়ন করা।

নগর আমির ও কেন্দ্রীয় নায়েবে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী।

সভাপতির ভাষনে মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেন, ইসলাম সব শ্রেণী-পেশার মানুষের অধিকার দিয়েছে। সমাজের বিত্তবানরা যাকাতসহ ইসলামের সকল বিধি-বিধান মেনে চললেই এতিম-গরীব, অসহায়, কৃষক-শ্রমিক ও দিন-মজুরের ন্যায্য অধিকার নিশ্চিত হবে।

সভায় বক্তব্য রাখের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দিন, মাওলানা সাজেদুর রহমান ফয়েজী, মুফতী সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা ইলিয়াস মাদারিপুরী, মাওলানা মাহবুবুর রহমান, মুফতি আফম আকরাম হুসাইন, মাওলানা সাইফুল ইসলাম, মাওলানা মাসউদুর রহমান ও মাওলানা আব্দুল কুদ্দুস প্রমুখ।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ