154475

হাফেজ্জী হুজুর রহ. সেবা সংস্থার উদ্যোগে দু’দিনব্যাপী রোহিঙ্গাদের মাঝে ইফতার বিতরণ

ইকবাল আজিজ
টেকনাফ প্রতিনিধি

মিয়ানমারে চরম নির্যাতনের শিকার হয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের অনেকে ভুলে গেছে। দেশীয় ও আন্তর্জাতিক সেবা সংস্থাগুলো রোহিঙ্গাদের জীবন-যাপন উন্নত করণে কাজ করে যাচ্ছে। কিন্তু ধর্মীয় দৃষ্টিভঙ্গিবিরোধি কার্যক্রমের কারণে বির্তক তাদের পিছু ছাড়ছে না।

এদিকে দেশের প্রতিষ্ঠিত এনজিও সংস্থাগুলোর পাশাপাশি ইসলামি ঘরণার এনজিও হিসেবে রোহিঙ্গাদের মাঝে ধারাবাহিক ধর্মীয় ও সেবামূলক কার্যক্রম চালিয়ে আসছে হাফেজ্জী হুজুর রহ. সেবা সংস্থা। রমযান মাসের ইফতার কার্যক্রমকে সামনে রেখে রোহিঙ্গাদের ভিন্ন স্বাদের ইফতার খাওয়ানোর কার্যক্রম সম্পন্ন করেছে সংস্থাটি।

১৪ ও ১৫ রমযান ২০ ও ২১ মে দু’দিনব্যাপী সংস্থাটির আয়োজনে রোহিঙ্গাদের মাঝে ইফতার বিতরণ করা হয়েছে। ইফতার আইটেমে ছিলো পিয়াজু, বেগুনি, জিলাপি, ছোলা এবং খেজুর, মুড়ি ও আপেল।

এ বিষয়ে জানতে চাইলে সংস্থার চেয়ারম্যান মাওলানা রজিবুল হক জানান, বিভিন্ন সংস্থা ইফতারির শুকনো আইটেম বিতরণ করে থাকে। কষ্ট হলেও আমরা চেয়েছি আমরা নিজেরা ইফতারিতে যা খাই তা রান্না করে তাদের হাতে তুলে দিতে। এজন্যই এবারে ভিন্ন স্বাদের ইফতারির আয়োজন করেছি। টেকনাফের লেদা, মুচনি ও থ্যাংখালীর প্রায় ৪ হাজার মুহাজির ভাইদের কাছে তৈরি করা ইফতার পাঠিয়েছি আলহামদুলিল্লাহ।

দু’দিনব্যাপী এ ইফতার বিতরণ কার্যক্রমে প্রসিদ্ধ লেখক মাওলানা মুহাম্মাদ আতীক উল্লাহ সহ সংস্থার সদস্য ও স্বেচ্ছাসেবকগণ উপস্থিত ছিলেন। স্থানীয়দের মধ্যে তাদের সাথে ছিলেন হ্নীলা উম্মে সালমা মহিলা মাদারাসার পরিচালক মাওলানা এনাম।

-এএ

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *