মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

'প্রিন্সিপাল আল্লামা হাবীবুর রহমান রহ. ছিলেন দেশ ও উম্মাহর জন্য নিবেদিত প্রাণপুরুষ'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল মুহাম্মদ উবায়দুর রহমান বলেন, উপ-মহাদেশের কিংবদন্তি আলেম প্রিন্সিপাল আল্লামা হাবীবুর রহমান রহ. ছিলেন বাংলাদেশের ইসলামী আন্দোলনের পথ প্রদর্শক। ইসলামের নামে মুখোশদারী বাতিল এবং তাগুতি শক্তির বিরুদ্ধে তিনি ছিলেন আপোষহীন ব্যক্তি।

তিনি যেমন ছিলেন ইসলাম, দেশ এবং জনগণের জন্য অতন্দ্র প্রহরী, তেমনি রাজনৈতিক ময়দানে ভোটাধিকার, জনগণের স্বার্থ সংশ্লিষ্ট দাবি ও সত্য প্রতিষ্ঠার পক্ষেও আন্দোলন সংগ্রাম করে গেছেন। আধ্যাত্মিক জগতেও তার অবদান ছিল ব্যাপক সমাদৃত। তার ত্যাগ, কুরবানী ও সংগ্রামী জীবন আমাদের জন্য অনুস্মণীয় হয়ে থাকবে চিরকাল।আল্লাহ তায়ালা তাকে জান্নাতের উচ্চাসনে মর্যাদাবান করুন আমীন।

গতকাল মঙ্গলবার বিকেলে সিলেটে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস সিলেট মহানগরীর উদ্যোগে ‘প্রিন্সিপাল আল্লামা হাবীবুর রহমান রহ. এর জীবনাদর্শ’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস সিলেট মহানগর সভাপতি মুহাম্মদ রশীদ মুশতাকের সভাপতিত্বে ও সেক্রেটারি মাহদী হাসান জামালের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে আলোচনা করেন বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী সদস্য মাওলানা সামীউর রহমান মুসা, সিলেট জেলা সভাপতি মাওলানা মুহাম্মদ ইকবাল হুসাইন, মহানগর সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা এমরান আলম।

বক্তব্য রাখেন ছাত্র মজলিসের প্রাক্তন কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক আরিফুল হক ইদ্রিস, মুহাম্মদ সোহাইল আহমদ, বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগর সহ সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল আহাদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা সানা উল্লাহ, সুনামগঞ্জ জেলা সাবেক সাংঠনিক সম্পাদক হাফিজ জয়নুল ইসলাম, সিলেট জেলা প্রশিক্ষণ সম্পাদক মুফতি মুহাম্মদ মাহবুল হক, ছাত্র মজলিস কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও সিলেট পশ্চিম জেলা সভাপতি আল মাহমুদ আতিক।

মহানগর মজলিস ১৩নং ওয়ার্ড সহ-সভাপতি মুফতি শাব্বীর আহমদ, আঞ্জুমানে তালামীযে ইসলামিয়া সিলেট মহানগর সেক্রেটারি মুহা. মনোওয়ার হুসাইন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মহানগর সেক্রেটারি আব্দুল্লাহ আরাফাত, ছাত্র মজলিস জামেয়া মাদানিয়া শাখা সভাপতি ইকরামুল হক জুনাইদ, সিলেট মহানগর প্রশিক্ষণ সম্পাদক ফরিদ উদ্দিন, সাবেক বায়তুলমাল সম্পাদক আবদুল্লাহ আল মনসুর, টেকনিক্যাল কলেজ শাখার সভাপতি ইসমাঈল আহমদ, সিলেট অনলাইন প্রেসক্লাবের ভাইস প্রেসিডেন্ট গুলজার আহমদ, ব্যবসায়ী মাওলানা আখলাক আহমদ, রেজওয়ান আহমদ চৌধুরী, এডভোকেট রুমান আহমদ, জাবেল আহমদ, কামরুল হাসান, বদরুল ইসলাম সাজিদ প্রমুখ।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ