বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫


দুর্নীতিমুক্ত দেশ গড়তে খোদাভীরু লোকের বিকল্প নেই: চরমোনাই পীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: কৃষক-শ্রমিকের ন্যায্য অধিকার ও দুর্নীতিমুক্ত দেশ গড়তে খোদাভীরু লোকের শাসনের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম।

গতকাল বৃহস্পতিবার (২৩ মে) ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ এর উদ্যোগে রাজধানীর কাজী বশির মিলনায়তনে ‘ঐতিহাসিক বদরের চেতনা ও মুসলিম বিশ্ব’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, কৃষি প্রধান দেশে আজ কৃষকরা ন্যায্য অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। কৃষির এই অর্থনৈতিক সেক্টরের অস্তিত্ব আজ বিলীন হওয়ার পথে। এই সেক্টর আজ এক শ্রেণির সিন্ডিকেটদের হাতে জিম্মী হয়ে আছে। রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রে আজ দেশবাসী যে ভয়াল দুর্নীতি দেখেছে তা দুর্নীতির ইতিহাসকেও হার মানিয়েছে।

তিনি আরো বলেছেন, বদরযুদ্ধ অন্যায় ও অসত্যের বিরুদ্ধে হকের লড়াই। বদর যুদ্ধ থেকে শিক্ষা নিয়ে বর্তমান ভোটারহীন সরকারের বিরুদ্ধে অবতীর্ণ হতে হবে। ইসলাম একটি সাধারণ সৃষ্টির স্বাধীনতাও নিশ্চিত করেছে। অথচ বর্তমানে মানুষেরও স্বাধীনতা নেই। মানুষের বাক-স্বাধীনতা ও ভোটাধিকার নিশ্চিত করতে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ এর সভাপতি মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সংগঠনের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, আল্লামা নুরুল হুদা ফয়েজী, যুগ্ম মহাসচিব অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন।

এছাড়া অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা গাজী আতাউর রহমান, আলহাজ্ব আমিনুল ইসলাম, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, নগর উত্তর সভাপতি প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা এবিএম জাকারিয়া, ছাত্রনেতা এম হাসিবুল ইসলাম, ডা. শহিদুল ইসলাম, প্রকৌশলী জোবায়ের হোসেন, হুমায়ূন কবীর, মুফতী শেখ নূরউন নাবী, মাওলানা আব্দুর রাজ্জাক, এইচ এম সাইফুল ইসলাম, অধ্যাপক ফজলুল হক মৃধা প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ