বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

ইন্দোনেশিয়ায় আন্তর্জাতিক ইসলামিক আইডলে বিশ্বসেরা আরিফিন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিশ্বের শত শত প্রতিযোগীকে পেছনে ফেলে ‘International Islamic Idol 2019 season 2’ তে প্রথম স্থান অধিকার করেছেন বাংলাদেশের প্রতিযোগী সুলতানুল আরিফিন (সাগর)।

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় বহুল আলোচিত এ ইসলামি সংগীতের প্রতিযোগিতাটি প্রতিবছর অনুষ্ঠিত হয় বলে জানা যায়।

প্রথমস্থান অধিকারকারী সুলতানুল আরিফিন (সাগর) ঢাকা কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতির বিভাগের ১ম বর্ষের ছাত্র।

‘আন্তর্জাতিক ইসলামিক আইডল’ প্রতিযোগিতায় বিশ্বের বিভিন্ন দেশের বাছাই করা প্রায় শ’খানেক প্রতিযোগী অংশ নেন।

গত ২৪ মে জাকার্তায় অনুষ্ঠিত গ্রান্ড ফিনালেতে হাড্ডাহাড্ডি লড়াই করে বাংলাদেশের জন্য এই বিরল সম্মান বয়ে আনেন আরিফিন। পুরো আয়োজনে মোট পাঁচটি ভাষায় গান গাইতে হয় প্রতিযোগীেদের।

পাবনার ছেলে আরিফিনের এ অনবদ্য সাফল্যে বিশ্ব দরবারে বাংলাদেশের নাম আরো একবার উজ্জ্বল হলো।

সাফল্যের ব্যাপারে আরেফিন বলেন, ‘এটা শুধু আমার জয় না, এটা সারা বাংলাদেশে জয়। বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য এটিই প্রথম কোন সাফল্য নয়। বিশ্ব কুরআন প্রতিযোগিতায় বাংলাদেশি শিক্ষার্থীরা অনেকবার ভালো করছে।

বাংলাদেশ সরকার এ ব্যাপারে একটু পৃষ্ঠপোষকতা করলে বাংলাদেশের শিক্ষার্থীরা আরো সফলতা অর্জন করতে সক্ষম হবে।’

সুলতানুল আরিফিনের সাফল্যে ঢাকা কলেজে আনন্দের বন্যা বইছে। এ ব্যাপারে আরিফিনের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোহাম্মদ আবু তাহের পাটোয়ারী বলেন, ‘বিশ্ব দরবারে সাগর প্রথম হয়ে বাংলাদেশের জন্য বিরল সম্মান বয়ে এনেছে। সে আমাদের বিভাগের গর্ব, ঢাকা কলেজ গর্ব।

আমি তার উত্তরোত্তর সফলতা কামনা করি। সাগর যেন তার এই সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রাখি সেই কামনাই করি।’

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ