শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


‘আমি মমতাই থাকবো, ইফতারে যাচ্ছি’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ‘হিন্দু-মুসলমান মেরুকরণের ভোটে’ পশ্চিমবঙ্গে বিজেপির চরম উত্থানের পরও নিজের অবস্থানে অবিচল থাকার বার্তা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার বিকালে সাংবাদিক সম্মেলনে মমতা দৃঢ় কণ্ঠে বললেন, ‘আমি মমতা মমতাই থাকবো; যত কথাই বলো, আমি কিন্তু ইফতারে যাচ্ছিই।’

৩০ মে ইফ‌তারে অংশগ্রহণ করবেন জানিয়ে শ্লেষের সুরে মমতা বলেন, ‘আমি তো মুসলিম তোষণ করি, তাই আমি ইফতারে যাবো।’

২৩ মে সপ্তদশ লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশ পেতেই ভারতজুড়ে বিজেপির ছবি প্রকট হয়ে ওঠে। দেখা যায়, বিজেপির অশ্বমেধের ঘোড়া ছুটে বেরিয়েছে পশ্চিমবঙ্গের মাটিতেও। এ রাজ্যে সবমিলিয়ে ১৮টি আসন গেছে বিজেপির ঝুলিতে। ২০১৪ সালের নির্বাচনে বাংলায় মাত্র ২টি আসন জেতা বিজেপি এবার ১৮টি লোকসভা কেন্দ্রে পদ্ম পতাকা উড়িয়েছে। অন্যদিকে, ৩৪ থেকে তৃণমূলের আসন সংখ্যা কমে হয়েছে ২২।

রাজ্যে তৃণমূলের শতকরা ভোট বাড়লেও উল্লেখযোগ্যভাবে আসন কমেছে। এই ফলাফল সামনে আসার পর একটি টুইট ছাড়া তৃণমূল কংগ্রেস বা মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফ থেকে এ বিষয়ে কোনও বিবৃতি সামনে আসেনি। এরপর শনিবার কালীঘাটের বাসভবনে দলীয় বৈঠক ডাকেন মমতা। সেই বৈঠকের শেষে সাংবাদিকদের মমতা বলেন, ‘এবারের ভোটে সাম্প্রদায়িকতার বিষ ছড়িয়ে জিতেছে বিজেপি।’ এরপর তিনি জানান, অন্যবারের মতো এবারও ইফতারে যোগ দেবেন।

উল্লেখ্য, মমতা সংখ্যালঘু তোষণ করেন বলে নিয়মিত অভিযোগ করে থাকে বাম-বিজেপি-কংগ্রেস। এ ছাড়া, এবারের নির্বাচনে বিজেপি সেই ‘সাম্প্রদায়িকতার তাস’ই খেলে জিতেছে বলেও জানিয়ে দেন মমতা। কিন্তু এরপরও যে তিনি মুসলিমদের পাশ থেকে সরবেন না, সে কথা এদিন স্পষ্ট করে দেন।

কেপি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ