শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


মালয়েশিয়ায় ইসলামী আন্দোলনের ইফতার মাহফিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম
মালয়েশিয়া প্রতিনিধি

কুয়ালালামপুরস্থ রসনা বিলাস রেষ্টুরেন্টে ইসলামী আন্দোলন মালয়েশিয়া শাখার উদ্যোগে ‘পবিত্র রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল’ অনুষ্ঠিত হয়।

আজ রোববার ২৬ মে স্থানীয় সময় বিকাল ৪টায় ইসলামী আন্দোলন মালয়েশিয়া কেন্দ্রীয় কমিটির সংগ্রামী সভাপতি মুফতি আমিরুল ইসলামের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক গাজী আবু হোরায়রার সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিসেফ ইউনিভার্সিটির পিএইচডি গবেষক, মালিবাগ জামিয়া শারইয়ার সাবেক মুহাদ্দিস হযরত মাওলানা মুফতি ইউসুফ সুলতান।

প্রধান অতিথি তার বক্তব্যে রমজানের গুরুত্ব আলোচনা করতে গিয়ে বলেন, ইসলামি শিক্ষা যেমন ফরজ ঠিক তেমনিভাবে ইসলামি নিয়মে জীবন যাপন করাও অত্যাবশ্যক। অথচ আজকে আমরা অনেক কিছু জানি কিন্তু মানিনা, তাই রমজানের এই মোবারক মাসকে নিজেদের আত্মশুদ্ধির জন্য ব্যয় করে গুনাহমুক্ত জীবন যাপনের ব্রতী হতে হবে।

তিনি বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে সুষ্ঠু ও পরিকল্পিতভাবে রাজনীতি করে যাচ্ছে। ফলে তাদের রাজনৈতিক শক্তি যেমন বৃদ্ধি পাচ্ছে তেমনি সর্বমহলে দলটি ব্যাপক প্রশংসিত হচ্ছে।

প্রধান অতিথি আরো বলেন, প্রত্যেক ইসলামী দল যে যার মত কার্যক্রম পরিচালনা করলেও সকলের মাঝে ভ্রাতৃত্ববোধ জাগরুক থাকতে হবে, পারস্পরিক সৌহার্দপূর্ণ অবস্থান ও সহমর্মিতা বিরাজ করতে হবে। সকলের অবস্থান ভিন্ন হলেও ইসলাম বিরোধী শক্তির মোকাবেলায় সকলকেই একযোগে ঝাপিয়ে পরতে হবে। কেননা ইসলাম নামক বৃক্ষে উম্মাহর জন্য এই দলগুলো ছায়া স্বরূপ।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে আলোচনা করেন ইসলামী আন্দোলন আন্দোলন মালয়েশিয়া কেন্দ্রীয় কমিটির সেক্রেটারি জেনারেল মাওলানা মাসউদ উর রাহমান। তিনি রমজানের গুরুত্ব ও তাৎপর্য বর্ণনা করতে গিয়ে বলেন, রমজান দামী হওয়ার পিছনে মূল কারণ হল কুরআন মাজীদ।

ঠিক তেমনিভাবে লাইতুল ক্বদরও মহিমান্বিত হওয়ার মূল কারণ হল আল কুরআন, তাই রমজানের এই বরকতপূর্ণ সময়ে কুরআনকে যদি আমরা আকড়ে ধরতে পারি তাহলে আমরাও দুনিয়া ও আখিরাতে কামিয়াব হয়ে যাব।

আরো বক্তব্য রাখেন সহ সেক্রেটারী হাফেজ ইসমাইল হোসেন ভুইয়া, সহ সাংগঠনিক সম্পাদক তারা মিয়া, কুয়ালালামপুর সিটি শাখার সভাপতি বশির বিন জাফর। এছাড়াও অনুষ্ঠানে আওয়ামীলীগ, বিনএপি, জাতীয় পার্টি ও জামায়াতে ইসলামসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ