শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

নেপালে পৃথক বোমা বিস্ফোরণে নিহত ৪, গ্রেফতার ৯

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: হিমালয়ের দেশ নেপালের রাজধানী কাঠমান্ডুতে পৃথক বোমা বিস্ফোরণে প্রাণ হারিয়েছেন অন্তত চারজন। এতে গুরুতর আহত হয়েছেন আরও সাতজন। এ বিস্ফোরণগুলো কাঠমান্ডুর সুকধার, ঘাটটেকুল এবং নাগধুঙ্গা এলাকায় ঘটে। খবর স্থানীয় টেলিভিশন চ্যানেল ‘কেটিভি’র।

গতকাল রবিবার (২৬ মে) স্থানীয় সময় সকাল ৮ টায় হওয়া এই বিস্ফোরণে সংশ্লিষ্টতার অভিযোগে এরই মধ্যে অন্তত নয়জনকে গ্রেফতার করেছে নেপালি পুলিশ।

ব্যাপক নিরাপত্তার সঙ্গে তারা এই হামলার শিকার এলাকাগুলোকে ঘিরে রেখেছেন। একইসঙ্গে এর প্রকৃত কারণ অনুসন্ধানে তদন্ত কাজও শুরু হয়ে গেছে। তাছাড়া আহতদের চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ দিকে ‘বিবিসি নিউজে’র খবরে বলা হয়, নেপালের সেনাবাহিনী, সশস্ত্র পুলিশ ফোর্স এবং অন্যান্য সামরিক কর্মকর্তারা এরই মধ্যে বিস্ফোরণে আক্রান্ত স্থানগুলোতে পৌঁছে গেছেন।

বিভিন্ন বিদেশী গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, নেপালি পুলিশ এখন পর্যন্ত ধারণা করছে যে প্রশাসনিকভাবে নিষিদ্ধ স্থানীয় কমিউনিস্ট গ্রুপ এই হামলার পেছনে দায়ি। কেননা পুলিশের এক কর্মকর্তার দাবি, বিস্ফোরণ স্থল থেকে এরই মধ্যে মাওবাদীদের একটি বিদ্রোহী গোষ্ঠীর প্রচারণাপত্র উদ্ধার করা হয়েছে।

এমডব্লিউ/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ