মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার নেতানিয়াহু এ যুগের হিটলার: ওবায়দুল কাদের

বায়তুল মোকাররমের পিলার গায়েবের ঘটনায় ক্ষিপ্ত ধর্ম প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশের জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের মূল পিলার ও দেয়াল গায়েব করে দোকানের পরিসর বাড়ানোর ঘটনা জানতে পেরে ক্ষিপ্ত হয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ। ঘটনা জানার পর শনিবার রাতেই ঘটনাস্থল পরিদর্শন করে জরুরি বৈঠক ডেকে দ্রুত ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন তিনি।

জানা যায়, বায়তুল মোকাররম ইউনিট আওয়ামী লীগের সভাপতি মো. সোহরাব হোসেন গাজী কর্তৃক ‘আল্লাহর ঘর’ এইমসজিদের এত বড় ক্ষতি সম্পর্কে মন্ত্রীকে অবহিত না করায় ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদেরকে ভর্ৎসনা করেন ধর্ম প্রতিমন্ত্রী।

নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, মসজিদ ভবনের মূল পিলার ও দেয়াল ভেঙে ফেলায় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করা হচ্ছে। ঘটনাটি উদ্বেগজনক হওয়ায় তাৎক্ষণিকভাবে জরুরি বৈঠক ডাকেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহ। এতে দ্রুত সময়ের মধ্যে ভেঙে ফেলা পিলার ও দেয়াল পুনঃস্থাপন করতে এবং এ ঘটনায় জড়িত সোহরাবসহ অন্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন তিনি।

মসজিদের ভার বহনকারী মূল পিলার হচ্ছে দু'টি। এই দুটি পিলারের ওপরেই মসজিদ ভবনের পুরোপুরি লোড নেয়া হয়। মসজিদ ভবনের নিচের মার্কেটে স্ত্রীর মালিকানাধীন দোকান আয়তনে বড় করতে রাতের আঁধারে ওই দুটি পিলারের একটি ও ১৫ ফুট দেয়াল ভেঙ্গে ফেলেন মো. সোহরাব হোসেন গাজী। তিনি আওয়ামী লীগের বায়তুল মোকাররম ইউনিট সভাপতি।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ