বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

হারাম শরিফে ইতিকাফে বসলেন সৌদি বাদশাহ সালমান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সৌদি আরবের মক্কায় হারাম শরিফে এ বছর প্রায় ৫০ হাজার মুসল্লির সঙ্গে ইতিকাফে বসেছেন দেশটির বাদশাহ সালমান বিন আবদুল আজিজ।

রমজানের শেষ দশকে মসজিদে একান্তে আল্লাহর ইবাদতে মশগুল থেকে শবে কদরের ফজিলত অর্জনের চেষ্টা করবেন বলে জানা যায়। শনিবার সন্ধ্যার আগে হারাম শরিফে প্রবেশ করেন ইতিকাফকারীরা। তাদের সঙ্গে সৌদি বাদশাহ সালমান বিন আবদুল আজীজও রয়েছেন।

ইতেকাফের শুরুতে হারাম শরিফের ইমাম ও খতিব শায়েখ ড, আবদুর রহমান আসসুদাইস বিশেষ বক্তব্য রাখেন। এ সময় তিনি মুসলিম বিশ্বের কল্যাণ ও মুক্তির জন্য ইতিকাফকারীদের প্রতি বিশেষ প্রার্থনার আহ্বান জানান।

আসন্ন শবে কদর বা লাইলাতুল কদরে আল্লাহ পাক পবিত্র কুরআন মাজিদ নাজিল করেছেন। আর শবে কদর কোন রাত তা মহানবি মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের কাছে প্রকাশ করা হলেও পরে তা ভুলিয়ে দেওয়া হয়।

এখন রমজানের শেষ দশকের বেজোড় রাতগুলােতে ইবাদত করে শবে কদরের ফজিলত হাসিলের চেষ্টা করেন মুমিন মুসলিমরা। কুরআন মাজিদে এ রাতকে হাজার মাসের চেয়ে উত্তম বলে আখ্যায়িত করা হয়েছে।

অর্থাৎ যিনি এ রাতে আল্লাহর ইবাদতে কাটাবেন তিনি হাজার মাস ইবাদত করে কোনাে ব্যক্তি যে সওয়াবের অধিকারী হন তার চেয়েও বেশি সওয়াব লাভ করবেন। একই সঙ্গে মক্কা মুয়াজ্জমায় কাবা শরিফে ইতিকাফ। করলে সওয়াব যে লক্ষ গুণ বেড়ে যাবে, তা আল্লাহর নবির সহিহ হাদিস থেকে সাব্যস্ত। যার ইবাদত কবুল হবে নিশ্চিত করেই বলা যায় যে, তিনি নিস্পাপ হয়ে যাবেন। আর সে সাওয়াব অর্জনের জন্যই বাদশাহ সালমান এবার বায়তুল্লাহয় ইকিকাফে বসেছেন।  সূত্র: আল আরাবিয়া, আরব নিউজ

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ