বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার ৬ দিনের সফরে থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী ‘কে কার আত্মীয়, তা দেখবে না নির্বাচন কমিশন’

'ঈদে ঘরমুখো মানুষের নির্বিঘ্নে ও নিরাপদে যাতায়াত নিশ্চিত করুন'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নাড়ীরটানে বাড়িফেরা মানুষের নিরাপদে ও নির্বিগ্নে যাতায়াত নিশ্চিত করার দাবি জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, রাজধানীসহ শহরে বসবাসরত অধিকাংশ মানুষ গ্রামমুখি। তাই বিভিন্ন উৎসব উপলক্ষে তারা গ্রামে ফেরেন। কিন্তু দুই ঈদে গ্রামে ফেরা মানুষের বিভিন্ন সমস্যা দেখা যায় যেমন- পরিবহন সমস্যা, ভাড়া সমস্যা, চাঁদাবাজ ও মাস্তান সমস্যা। এ সমস্ত সমস্যা নিয়েই যাত্রীগণ প্রিয় মানুষের কাছে ফিরেন। সরকার বিভিন্ন উদ্যোগ নিলেও তা কার্যকর না হওয়ায় সমস্যা থেকেই যাচ্ছে। ফলে গ্রামমুখো মানুষ নানা সমস্যায় ভোগে থাকেন।

পীর সাহেব চরমোনাই বলেন, আমরা দেখছি বিশ্বের বিভিন্ন দেশে ঈদ উপলক্ষে সাধারণ মানুষের জন্য বিভিন্ন সরকারি উদ্যোগ নিয়ে সাধারণ জনগণের জন্য যাতায়াত ভাড়া ফ্রি করাসহ অন্যান্য সুযোগ সুবিধা দিয়ে থাকেন। কিন্তু বাংলাদেশের প্রেক্ষাপট ভিন্ন। এদেশে ঈদ উপলক্ষে ভাড়া দ্বিগুন, চাঁদাবাজ-মাস্তানদের দৌরাত্ম্য, পরিবহন সমস্যা, টিকেট কালোবাজারী ইত্যাদি সমস্যার কারণে যাত্রীরা হয়রানী শিকার হন। এ ঈদে যেন এ ধরণের কোন সমস্যা না হয় সেদিকে সরকারকে কার্যকরি পদক্ষেপ গ্রহণ করতে হবে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ