155657

কণ্ঠ শিল্পী আবু উবায়দার রমজানের উপহার ‘খোদার কথা’

মাহমুদুল হাসান
কিশোরগঞ্জ প্রতিনিধি

মাহে রামাদানকে কেন্দ্র করে মনোমুগ্ধকর ইসলামিক নাশীদ নিয়ে আবারও দর্শক শ্রোতাদের মুগ্ধ করেছেন কণ্ঠ শিল্পী আবু উবায়দা।

গত ২৯ মে (বুধবার) রাত ১০ শিল্পীর নিজস্ব ইউটিউব চ্যানেল “উবায়দা প্রোডাকশন থেকে রিলিজ হয়েছে শিল্পীর ব্যতিক্রমী নাশীদ খোদার কথা। তবে তার এবারের নাশীদটিতে ভিন্নমাত্রা ও নতুনত্ব এসেছে। ইতোমধ্যে “খোদার কথা” নাশীদটি ইসলামিক সঙ্গীতাঙ্গনে ব্যপক সাড়া ফেলেছে।

চমৎকার মায়াবী কণ্ঠের অধিকারী শিল্পী আবু উবায়দার সঙ্গীতাঙ্গণে সরব পদচারণা শুরু হয় কিশোরগঞ্জের দিশারী সাহীত্য সাংস্কৃতিক ফোরামের মধ্য দিয়ে।

শৈশব থেকেই মঞ্চে গেয়ে হাজারো দর্শক শ্রোতাদের মুগ্ধ করে আসছেন তিনি। শ্রোতাদের আবদারে ইতোমধ্যে বেশ কয়েকটি মিউজিক ভিডিও নাশীদ প্রকাশ করেছেন। ‘গোলাপ নিলাম’ এবং ‘ওগো প্রাণো প্রিয় নাবি’ দুটি নাশীদের মিউজিক ভিডিও প্রকাশের পর শ্রোতাদের মাঝে আরও নতুন নাশীদের প্রতি প্রবল আগ্রহ দেখা যায়।

দর্শক শ্রোতাদের আবদারেই রনজানকে কেন্দ্র করে আবু উবায়দা দর্শক শ্রোতাদের জন্য নিয়ে এলেন রমজানের শিক্ষামূলক নাশীদ খোদার কথা ।

মিউজিক ভিডিও সম্বলিত নাশীদটিতে রমজানের শিক্ষার বিষয়গুলো সুনিপুণভাবে চিত্রিত হয়েছে। একজন সৎ ও যোগ্য বিসিএস ক্যাডারের প্রশংসনীয় কাজে সমাজের চিত্র পাল্টে গেছে।

ভিডিওর প্রথমেই দেখা গেছে একজন বিসিএস ক্যাডার মাদকাসক্ত এক যুবককে অসৎ পথ থেকে ফিরিয়ে আনা এবং একটি পরিবারের স্বামী স্ত্রীর কলহ মিটিয়ে তাদেরকে ডিবোর্সের সিদ্ধান্ত থেকে আবারও নতুন করে সংসার করার অভিনব পদ্ধতি বলে দেয়া।

শেষে শহরের হোটেলগুলো থেকে ভেজাল খাবার বিরোধী অভিজান করে তাদের বিরুদ্ধে কটোর ব্যবস্থা না নিয়ে সবার হাতে একটি করে কোরান শরীফ তুলে দিয়ে সুন্দর সমাজ গটনের রাস্তা দেখিয়ে দেয়ার বিষয়গুলো নাশীদের ভিডিওতে স্থান পেয়েছে।

-এটি

0 0 vote
Article Rating

ad