155940

জাতীয় ঈদগাহ ও বায়তুল মোকাররমে ঈদের নামাজ পড়াবেন যারা

মোস্তফা ওয়াদুদ: জাতীয় ঈদগাহ ও বায়তুল মোকাররমে ঈদের নামাজ পড়াবেন দেশের খ্যাতনামা সাতজন আলেম। জাতীয় ঈদগাহের একটি জামাতের জন্য দুইজন (একজন বিকল্প) আলেম ও বায়তুল মুকাররমের ৫ টি জামাতের জন্য জন্য পাঁচজন আলেমকে মনোনীত করা হয়েছে।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৫ অথবা ৬ জুন সারাদেশে যথাযথ ধর্মীয় মর্যাদায় ও ভাবগম্ভীর পরিবেশে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে।

সোমবার বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ নিজাম উদ্দিন সংবাদ মাধ্যমকে জানান, এবার জাতীয় ঈদগাহ ময়দানে দেশের প্রধান ঈদজামাত সকাল সাড়ে ৮টায় হবে। এ নামাজে ইমামতি করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মো. মিজানুর রহমান। বিকল্প ইমাম হিসেবে উপস্থিত থাকবেন মিরপুর জামিয়া আরাবিয়ার শাইখুল হাদিস মাওলানা সৈয়দ ওয়াহিদুজ্জামান।

বায়তুল মুকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে পাঁচটি জামাত হবে। প্রথম জামাত সকাল ৭টায়। এ জামাতে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি মুহিব্বুল্লাহিল বাকী নদভী। দ্বিতীয় জামাত সকাল ৮টায়। এ জামাতে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি মহিউদ্দিন কাসেমী।

তৃতীয় জামাত সকাল ৯টায়। এ জামাতে নামাজ পড়াবেন ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক ড. মাওলানা মুশতাক আহমাদ। চতুর্থ জামাত সকাল ১০টায়। এ জামাতে নামাজ পড়াবেন ইসলামী ফাউন্ডেশনের মুহাদ্দিস মাওলানা ওয়ালিয়ুর রহমান খান। পঞ্চম তথা সর্বশেষ জামাত অনুষ্ঠিত হবে বেলা পৌনে ১১টায়। এ জামাতে ইমামতি করবেন ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক মাওলানা জুবাইর আহামদ আল আজহারী।

এমডব্লিউ/

ad

পাঠকের মতামত

Comments are closed.