শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


লক্ষীপুরে অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: লক্ষীপুরের রামগতি বাজারে অগ্নিকাণ্ডে মালামালসহ ৯টি গুদাম ও ৬টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। একটি ফলের গুদাম ঘর থেকে আগুনের সূত্রপাত হয় বলে প্রত্যক্ষদর্শীরা ধারণা করছেন। অগ্নিকাণ্ডে ঘর ও মালামাল পুড়ে অন্তত এক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানান।

মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে উপজেলা সদর আলেকজান্ডার বাজারে দায়রাবাড়ি রোডে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলা সদর আলেকজান্ডার বাজারে রাত প্রায় আড়াইটার দিকে ফলের একটি গুদাম ঘরে আগুন দেখা যায়। ধারণা করা হচ্ছে ওই ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের রামগতি ও কমলনগর উপজেলার ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় প্রায় ২ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। তার আগেই মালামালসহ ৯টি গুদাম ও ৬টি বসতঘরের মালামাল পুড়ে যায়।

ক্ষতিগ্রস্তরা হলেন, বাবুল হাওলাদার, মহিউদ্দিন, আবদুল মোতালেব, কনক দাস, সুবাস চন্দ্র সাহা, বিনোদ চন্দ্র সাহা, মুহা. নুরুল হক, মাহদুন্নুবী শাহিন, আবদুল বাছেত ও ডা. তোফায়েল আহাম্মদ।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মুহা. ইকবাল হোসেন জানান, ফায়ার সার্ভিসের রামগতি ও কমলনগরের ২টি ইউনিট প্রায় ২ ঘন্টা চেষ্টা করে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এর আগেই মালামালসহ গুদাম ও বসতগুলো পুড়ে যায়। এ সময় আগুনের ধোঁয়ায় রামগতি ইউনিটের মামুন হোসেন নামের একজন ফায়ারম্যান অজ্ঞান হয়ে পড়েন। পরে তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ