156420

কাতার জমিয়তের ঈদ পুর্ণমিলনী অনুষ্ঠান ও নীতিনির্ধারনী বৈঠক সম্পন্ন

আওয়ার ইসলাম: জমিয়তে উলামায়ে ইসলাম কাতার কেন্দ্রীয় কমিটির আহবানে কেন্দ্রীয় সভাপতি হাফেজ মাওলানা জসীম উদ্দীনের সভাপতিত্বে ও আবু আফিফা আতিকুর রাহমান ও সৈয়দ মাওলানা মাহফুজ আহমদের যৌথ পরিচালনায় কাতার জমিয়ত এর ঈদ পুনর্মিলনী এবং দলীয় নীতিনির্ধারনী এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

গত বৃহস্পতিবার বাদ এশা হাফেজ জুনায়েদ আহমদের তেলাওয়াতে কালামুল্লাহ এবং হাফেজ ইব্রাহীমের হামদ ও নাতের মাধ্যমে কাতার সুকুল মারকাজীর সবজী মার্কেটস্থ কেন্দ্রীয় জামে মসজিদে উক্ত সমাবেশের শুরু হলে এতে স্বাগত বক্তব্য রাখেন কাতার জমিয়ত সিমাল প্রতিনিধি মাওঃ বদরুল ইসলাম।

নসিহাতমূলক আলোচনা পেশ করেন কাতার জমিয়তের অন্যতম সহযোগী মাওলানা আবদুল্লাহ। বক্তব্য রাখেন- দুহা সিটি প্রতিনিধি মাওলানা আব্দুল হান্নান, সবজি মার্কেট প্রতিনিধি মাওঃ সৈয়্যিদ তাহজিব নাবিল, শাহানিয়া প্রতিনিধি মাওঃ উবায়দুল্লাহ এবং মাওলানা আবু মুসা, মাওঃ ওয়ায়েস আহমদ প্রমুখ নেতৃবৃন্দ।

উক্ত সমাবেশে মূল আলোচক হিসেবে বক্তব্য পেশ করেন কাতার জমিয়তের বিশিষ্ট নেতা, সবজী মার্কেট জামে মসজিদের ইমাম ও খতীব হাফিজ মাওলানা খালেদ সাইফুল্লাহ জহিরী। তিনি তার বক্তব্যে জমিয়তের ইতিহাস ঐতিহ্য ও অবদান বর্ণনা করে ইসলামী রাজনীতিতে নেতার বৈশিষ্ট ও গুণাগুণ সম্পর্কে আলোচনা করতঃ নেতৃত্ব নির্বাচনে সচেতনতার প্রতি বিশেষ গুরুত্বারোপ করেন।

সমাবেশে সভাপতির বক্তব্যে হাফেজ মাওলানা জসীম উদ্দীন সাহেব কাতার জমিয়তের ডাকে নানা প্রতিকুলতাকে ডিংগিয়ে সমাবেশে উপস্থিতির জন্য কেন্দ্রীয় কমিটির পক্ষ হতে সকলকে আন্তরিক ধন্যবাদ ও ঈদ মোবারক জানিয়ে ঐক্যবদ্ধ যে কোন প্লাটফরমে আমীরের এতাআত এবং প্রত্যেক অধস্থনকে উর্ধস্থনের সম্মান প্রদর্শনের প্রতি জোর তাকিদ প্রদান করেন।

সাথে সাথে পাছে লোকে কিছু বলে, এর দিকে না থাকিয়ে আগামীতে দলীয় যে কোন মিটিং বা বৈঠক কিংবা সমাবেশে কাতার জমিয়তের ডাকে সাড়া দেয়ার প্রতি নেতা-কর্মীদের উদাত্ব আহবান জানান।

জমিয়তে উলামায়ে ইসলাম কতারর চলমান কেন্দ্রীয় কমিটিটা স্বল্পমেয়াদী একটি পরিক্ষামূল কমিটি হওয়ার সাথে সাথে তার সুনিদৃষ্ট মেয়াদও উত্তির্ণ হয়ে যায়। তাই উক্ত সমাবেশে এই চলমান কমিটিকে বিলুপ্ত করে দলের অতীত, বর্তমান এবং ভবিষ্যতকে সামনে রেখে কাউন্সিলের মাধ্যমে পুর্ণ মেয়াদী

একটি শক্তশালী ও গ্রহণযোগ্য কমিটি কারার ব্যাবস্থাপনা করতে একটি আহবায়ক কমিটি করে নেয়ার প্রস্তাবনা আসলে উপস্থিত নেতা-কর্মীরা সর্বসম্মতিক্রমে তা বিলুপ্ত করে ১১ সদস্য বিশিষ্ট নিম্নোল্লেখিত আহবায়ক কমিটি গঠন করা হয়।

আহবায়ক কমিটির মধ্যে সমন্বয়ক মাওলানা বদরুল ইসলাম ও মাওলানা আমিরুল ইসলাম। আহবায়ক হাফেজ মাওলানা জসীম উদ্দীন। যুগ্ন আহবায়ক আবু আফিফা আতিকুর রাহমান। যুগ্ন আহবায়ক মাওলানা সৈয়দ মাহফুজ আহমদ।

সদস্যসচিব হাফেজ মাওলানা খালেদ সাইফুল্লাহ জহিরী। যুগ্ন সদস্যসচিব মাওলানা আব্দুল মতীন জালালী। যুগ্ন সদস্যসচিব মাওলানা আবুল কাসেম কাসেমী। সদস্য মাওলানা রুহুল আমীন। হাফেজ মাওলানা মুজিবুর রাহমান, হাফেজ সালমান মাহমুদ।

-এটি

ad

পাঠকের মতামত

৩ responses to “কল্যাণপুরে পেট্রোল পাম্পে ভয়াবহ আগুন”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *