156635

জমিয়ত শতবার্ষিকী সম্মেলন সফলের লক্ষ্যে লন্ডনে মতবিনিময় সভা

আওয়ার ইসলাম: জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের উদ্যোগে অনুষ্ঠিতব্য শতবার্ষিকী জমিয়ত সম্মেলন লন্ডন ২০১৯ কে সর্বাত্মক সফল করতে গত ৯ জুন রোববার ইউকে জমিয়ত নেতৃবৃন্দ উপমহাদেশের প্রখ্যাত মুহাদ্দিস আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জীর সাথে গুরুত্বপূর্ণ মতবিনিময় সভায় মিলিত হন ।

এ সভায় দলমতনির্বিশেষে লন্ডনের দায়িত্বশীল উলামায়ে কেরাম ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন । ইউকে জমিয়তের সভাপতি মাওলানা শুয়াইব আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় শতবার্ষিকী জমিয়ত সম্মেলন কে সর্বাত্মক সফলের জন্য সবার প্রতি জোরদার আহ্বান জানিয়ে বক্তব্য রাখেন ইউকে জমিয়তের সিনিয়র সহসভাপতি মুফতি আবদুল মুনতাকিম।

খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা আবদুল কাদির সালেহ, বিশিষ্ট সাংবাদিক মুখলিসুর রাহমান চৌধুরী, ইউকে জমিয়তর জেনারেল সেক্রেটারি মাওলানা সৈয়দ তামীম আহমদ। শতবার্ষিকী জমিয়ত সম্মেলন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব মাওলানা সৈয়দ নাঈম আহমদের পরিচালনায় মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন বিশিষ্ট আলেম মাওলানা সাইদ আলী, ইউকে জমিয়তের উপদেষ্টা আলহাজ্ব খালিস মিয়া , খেলাফত মজলিস লন্ডন মহানগরীর সভাপতি হাফিজ মাওলানা এনামুল হক।

শতবার্ষিকী জমিয়ত সম্মেলন বাস্তবায়ন কমিটির যুগ্ম সদস্য সচিব হাফিজ মাওলানা মুশতাক আহমদ , প্রচার সচিব মুফতি সৈয়দ রিয়াজ আহমদ , যুগ্ম প্রচার সচিব মাওলানা নাজমুল হাসান, হাফিজ রশিদ আহমদ, বিশিস্ট আলেম মাওলানা শরফ উদ্দিন , ইউকে জমিয়তের কেন্দ্রীয় সদস্য হাফিজ সাদিকুল ইসলাম, মিডিয়া এক্টিভিস্ট বুলবুল আহমদ প্রমুখ ।

প্রধান অতিথির বক্তব্যে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সিনিয়র সহসভাপতি আল্লামা তাফাজ্জুল হক মুহাদ্দিস হবিগঞ্জী বলেন যদিও জমিয়তে উলামার নিসবতে শতবার্ষিকী সম্মেলন অনুষ্ঠান অনেক গুরুগম্ভীর ও দায়িত্বপূর্ণ কাজ, কিন্তু হিম্মতে মরদাঁ মদদে খোদার প্রতীক হয়ে যদি ঐক্যবদ্ধ ভাবে কাজ করা যায়, তাহলে সফলতা অর্জনে অনেক বেশি মানুষের প্রয়োজন হয়না।

আমাদের পূর্বসূরি আকাবির গন সংখ্যায় কম থাকা সত্তেও অসীম সাহসিকতা ও আল্লাহর প্রতি অবিচল আস্থা ও অটুট ভরসা থাকার কারণে তাঁরা স্বাধীনতার ঘোষণা নির্ভয়ে দিতে সামর্থ হয়েছিলেন । আমি সফর হালতেযেখানেই যাব, শতবার্ষিকী জমিয়তে সম্মেলন লন্ডন এর দাওয়াত ইনশা আল্লাহ অব্যাহত থাকবে ।

আপনারা ইখলাস, লিল্লাহিয়াত এবং দোয়া মোনাজাতের মাধ্যমে আল্লাহ তাআলার সাহায্য কে সঙ্গী করে নিয়ে সম্মেলনের জন্য কাজ করে যাবেন, ইনশা আল্লাহ সফলতা পদযুগল চুম্বন করবে ।

পরিশেষে হযরত মুহাদ্দিস হবিগঞ্জী শতবার্ষিকী জমিয়ত সম্মেলনের সার্বিক সফলতা ও কামিয়াবীর জন্য কায়মনোবাক্যে মোনাজাত করেন ।

উল্লেখ্য, এ ঐতিহাসিক সম্মেলনে বিশ্বের গুরুত্বপূর্ণ জমিয়ত নেতৃবৃন্দ শুভাগমন করবেন বলে আশা করা হচ্ছে । জমিয়তে উলামায়ে হিন্দের সভাপতি আল্লামা সৈয়দ আরশাদ মাদানী,

সেক্রেটারি জেনারেল মাওলানা সৈয়দ মাহমুদ মাদানী, পাকিস্তান জমিয়তের সভাপতি বর্ষীয়ান নেতৃপুরুষ আল্লামা ফজলুর রহমানও সাউথ আফ্রিকা জমিয়তের সেক্রেটারি জেনারেল মুফতি ইবরাহীম বাম ইতিমধ্যে আলোচ্য শতবার্ষিকী সম্মেলনে অংশগ্রহণের জন্য সানন্দ সম্মতি জ্ঞাপন করেছেন ।

-এটি

ad

পাঠকের মতামত

Comments are closed.