বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

ইসলাম রিবোধী সংস্কৃতি প্রচারের দায়ে ৫৪৭ রেস্তোরাঁ বন্ধ, ১১ জন গ্রেপ্তার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: তেহরানে ইসলামি ঐতিহ্য না মেনে, ইসলাম বিরোধী সংস্কৃতি প্রচারের জেরে  ৫৪৭টি রেস্তোরাঁ ও ক্যাফে বন্ধ করে দেওয়া হয়েছে। আইন ভাঙার 'অপরাধে' ইতিমধ্যেই ১১ জনকে গ্রেপ্তারও করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, ইসলামি আইন এই রেস্তোরাঁগুলি ভঙ্গ করেছে। এখানে উচ্চস্বরে গান বাজানো হত, যা শালীনতার মাত্রা অতিক্রম করে গেছে। তা ছাড়া যৌনতা থেকে মদ, মাদক - সবেতেই ছিল মদত, যা ইসলামি সংস্কৃতির বিরোধী। সে জন্যই এগুলোকে বন্ধ করানো হয়েছে।

পুলিশ আরও জানায়, 'আমাদের কাজ হচ্ছে কোথাও নৈতিক অবক্ষয় হচ্ছে কি না, তা দেখা। আমাদের মনে হয়েছে এই রেস্তোরাঁগুলি সে সবই অতিক্রম করে গিয়েছে। তারা কোনও আইনই মানছে না। সে জন্যই এই ব্যবস্থা।'

তেহরানের 'গাইডেন্স কোর্টের' প্রধান জানিয়েছেন, এ রকম অনেক ব্যক্তি রয়েছেন যারা নৈতিক অবক্ষয় নিয়ে পুলিশকে জানাতে চান, কিন্তু কী করে তা করবেন বুঝতে পারেন না। তাদের জন্য একটা ফোন নম্বর দেওয়া হয়েছে। কোনও রকম বেচাল দেখলেই তারা যেন অভিযোগ জানান। পুলিশ সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেবে। গাড়ির মধ্যে কেউ হিজাব সরাচ্ছেন কিনা, নারী-পুরুষ কোথাও একসঙ্গে নাচছেন কি না, ইনস্টাগ্রামে কোনও অনৈতিক পোস্ট হচ্ছে কি না - এসব কিছু নিয়েই অভিযোগ জানানো যাবে।

২০১২ সালে সরকার নির্দেশ দেয়, রেস্তোরাঁ বা ক্যাফেতে এসে ক্রেতারা কী করছেন তার উপর নজরদারির জন্য সিসিটিভি বসানো বাধ্যতামূলক।

আরএম/

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ