বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


কাশ্মীরের আলোচিত 'আসিফা ধর্ষণ-হত্যা' মামলায় ৩ জনের যাবজ্জীবন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম:  ভারতের কাঠুয়ায় আট বছরের শিশু আসিফা ধর্ষণ ও হত্যা মামলার প্রধান তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন পাঠানকোট আদালত।

সোমবার (১০ জুন) ছয় জনকে দোষী সাব্যস্ত করে আদালত এই রায় দেন।

এ মামলায় দোষীরা হলেন- দেশটির প্রাক্তন রেভিনিউ অফিসার সাঞ্জি রাম, বিশেষ পুলিশ আধিকারিক দীপক খাজুরিয়া ও সুরিন্দর কুমার, দুই তদন্তকারী আধিকারিক হেড কনস্টেবল তিলক রাজ ও সাব-ইন্সপেক্টর আনন্দ দত্ত, পরবেশ কুমার।

এদিকে সাঞ্জি রামের ছেলে বিশালকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। এ মামলায় আরেক অভিযুক্ত নাবালক হওয়ায় আলাদাভাবে তার বিচার কার্য চলছে।

গত বছরের ১০ জানুয়ারি আট বছরের এক শিশুকে অপহরণের পর ধর্ষণ করে খুন করার অভিযোগ উঠেছিল। শিশুর ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করেন বাবা। ঘটনাটি প্রকাশ হওয়ার পর দেশ জুড়ে তীব্র প্রতিবাদের ঝড় ওঠে। এ ঘটনায় অন্যতম প্রধান অভিযুক্ত ছিলেন সাঞ্জি রাম।

এরপর নির্যাতিতার বাবাকে হুমকি দেওয়ায় তিনি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন। তাদের আইনজীবীকেও হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছিলেন। সে কারণেই কাঠুয়া থেকে বিচার প্রক্রিয়া পাঠানকোটে সরানোর আবেদন জানিয়েছিলেন তিনি।

সুপ্রিম কোর্টের নির্দেশেই বিচার প্রক্রিয়া কাঠুয়া থেকে পাঠানকোটে সরানো হয়েছিল। সুপ্রিম কোর্টের নির্দেশেই বিচার প্রক্রিয়া কাঠুয়া থেকে পাঠানকোটে সরানো হয়েছিল।

পরবর্তীতে, রাজস্ব দফতরের অবসরপ্রাপ্ত আধিকারিক সঞ্জি রাম পুলিশের কাছে আত্মসমর্পণ করেন।

সূত্র: এনডিটিভি

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ