156898

রাহুলকে যে কারণে বাড়ি ছাড়ার নির্দেশ

আওয়ার ইসলাম: সপ্তম লোকসভা নির্বাচনে খারাপ ফলাফলের কারণে ভারতের বিরোধী দল কংগ্রেস সভাপতির পদ থেকে ইস্তফা দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন রাহুল গান্ধী।

বিষয়টিকে কেন্দ্র করে এখনও টানাপোড়েন চলছে প্রাচীন এই রাজনৈতিক দলটির অন্দরমহলে। ঠিক সেই সময় দিল্লিতে তার দীর্ঘদিনের বাড়িটি খালি করার তোড়জোড় শুরু করেছে লোকসভা সচিবালয়। যাকে মোদি সরকারের চক্রান্ত বলছে কংগ্রেস।

ভারতীয় গণমাধ্যমের বরাতে জানা যায়, সম্প্রতি লোকসভা সচিবালয় থেকে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে মোট ৫১৭টি ফ্ল্যাট ও বাংলোর তালিকা প্রকাশ করা হয়েছে।

যেগুলি খালি করে নবনির্বাচিত সংসদ সদস্যদের দেওয়া হবে বলে জানা গেছে। ওই তালিকায় রয়েছে ১২ নম্বর তুঘলক লেনে থাকা রাহুল গান্ধীর সরকারি বাসভবনটিও।

২০০৪ সালে আমেঠি থেকে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন রাহুল গান্ধী। তার পর ১২ নম্বর তুঘলক লেনের ‘টাইপ-৮’ ক্যাটাগরির বাড়িটি বরাদ্দ করা হয়েছিল তার নামে। কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ সরকারের আমলে বরাদ্দ করা ওই বাড়িটির পরিবর্তন করা হয়নি তার পর থেকেই।

২০১৪ সালে রাজনৈতিক পালাবদলের পর দেশের ক্ষমতায় আসে নরেন্দ্র মোদির সরকার। কিন্তু তার পরও রাহুলের বাংলো বদলের চেষ্টা করেনি কেন্দ্রীয় সরকার।

-এটি

ad

পাঠকের মতামত

Comments are closed.