শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


ইমরান খানের বিতর্কিত বক্তব্যকে পীর নুরুল হক কাদরির সমর্থন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পাকিস্তানের প্রেসিডেন্ট ইমরান খানের বিতর্কিত বক্তব্যকে সমর্থন জানালেন দেশটির ধর্ম বিষয়ক ফেডারেল মন্ত্রী পীর নুরুল হক কাদরি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী তার ভাষণে সাহাবায়ে কেরামের ব্যাপারে এমন কোন কথা বলেননি, যা নিয়ে সমালোচনা হতে পারে।  বিনা কারণে এটাকে ইস্যু বানানো হচ্ছে।

পাকিস্তানের করাচিতে অবস্থিত জামিয়াতুস সিফিয়া পরিদর্শনকালে গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে নুরুল হক কাদরি এ কথা বলেন।

তিনি বলেন, ইমরান খানের বক্তব্যকে ধর্মীয় রং দিয়ে তাকে সমালোচনার পাত্র বানানোর অপচেষ্টা চালানো হচ্ছে। অথচ, তিনি এমন কোন কথা বলেননি।

প্রসঙ্গত, জাতির উদ্দেশে দেয়া ভাষণে ইসলামের প্রথম দুই যুদ্ধ বদর ও ওহুদ যুদ্ধের বিশ্লেষণ করতে গিয়ে রাসুল সা. ও সাহাবাদের বিষয়ে একটি ভুল তথ্য উপস্থাপন করায় দেশব্যাপী সমালোচিত হচ্ছেন পাকিস্তানের প্রেসিডেন্ট ইমরান খান।

জাতির উদ্দেশে দেয়া ভাষণে কথা প্রসঙ্গে ইমরান বলেন,বদরযুদ্ধে রাসূলের সা. সঙ্গে মাত্র ৩১৩ জন সাহাবী অংশ নেন। অন্য সাহাবীরা ভয়ে এ যুদ্ধে অংশ নেননি। ওহুদ যুদ্ধ নিয়ে বলেন, ওহুদ যুদ্ধে সাহাবারা রাসূলের সা. আদেশ সত্বেও পাহারার স্থান থেকে সরে যান। এ কারণে ওহুদ যুদ্ধে বিপর্যয় নেমে এসেছিল।

ইমরানের এ বক্তব্যে দেশটির শীর্ষস্থানীয় আলেমরা ইমরানের এ বক্তব্যের প্রতিবাদ জানিয়েছেন। রাসূল সা. ও সাহাবাদের নিয়ে ভুল বক্তব্য দেয়ায় সোশ্যাল মিডিয়ায়ও ট্রলের স্বীকার হচ্ছেন ইমরান।

সূত্র: খোঁজ নিউজ, পকিস্তান।

আরএম/


সম্পর্কিত খবর