মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ।। ৫ চৈত্র ১৪৩০ ।। ৯ রমজান ১৪৪৫


কেনিয়া ও সোমালিয়ায় ১২ পুলিশসহ নিহত ২১

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সোমালিয়ার মোগাদিসু ও উত্তর-পূর্ব কেনিয়াতে বোমা হামলায় ২১ জন নিহত ও আরও ২০ জন আহত হয়েছে।

গতকাল শনিবারের এ হামলায় সোমালিয়াতে অবস্থিত জাতিসংঘের মিশন আজ রোববার নিন্দা জানিয়েছে। উভয় হামলার দায় জানিয়েছে আল-কায়েদা সংশ্লিষ্ট আল-শাবাব।

সন্ত্রাসবাদের মাধ্যমে কোনো রাজনৈতিক এজেন্ডা পরিবেশন করা যাবে না, হামলার পরে জাতিসংঘ সহায়তা মিশন এ কথা জানায়।

সোমালিয়ায় মোগাদিসুতে দুইটি গাড়ি বোমা হামলায় ৯ জন নিহত হয় এবং কেনিয়া-সোমালিয়া সীমান্ত বরাবর ওয়াজিরি কাউন্টির সড়কে একটি ইমপোভোডেড বিস্ফোরক ডিভাইস (আইইডি) ওপর থেকে পুলিশের একটি গাড়ি যাওয়ার সময় বিস্ফোরিত হলে ১২ কেনিয়ান পুলিশ নিহত হয়।

রোববার এক টুইটে, ‘জাতিসংঘের সোমালিয়া মিশন গতকালেরমোগাদিসু এবং উত্তর-পূর্বাঞ্চলীয় কেনিয়ায় হামলার নিন্দা জানায়’। সোমালি পুলিশ কমান্ডার বশির আবদী মোহাম্মদ জানায়, শনিবার সায়দকা জংশনে প্রথম গাড়িতে বোমা হামলায় ৯ জন নিহত এবং ২৫ জন আহত হয়েছেন।

কেএম৪ জংশনের কাছে দ্বিতীয় গাড়ি বোমাটি বিস্ফোরিত হলে হামলাকারীদের একজন নিহত হয় এবং নিরাপত্তা বাহিনী আহত আরেক সহযোগীকে গ্রেফতার করে। উত্তর-পূর্ব কেনিয়া আইইডির হামলায় এক পুলিশ কর্মকর্তা গুরুতর আহত হয়েছেন।

পুলিশ কর্মকর্তারা ওয়াজিরি প্রদেশের খোরফ-হারার ও কনটনের মাঝামাঝি স্থানে টহল দিচ্ছিল, সেই সময়ে আইআইডির ওপর থেকে গাড়ি উঠলে বিস্ফোরিত হয়ে পুলিশ সদস্যরা নিহত হয় বলে জানায় পুলিশ ইন্সপেক্টর জেনারেল হিলারি মুত্তাম্বাই।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ