বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


চট্টগ্রামের ইম্পেরিয়াল হাসপাতাল উদ্বোধন করলেন ডা. দেবী শেঠী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বিশ্বমানের উন্নত চিকিৎসা সেবার নিশ্চয়তা দিয়ে চট্টগ্রামে চালু হয়েছে ইম্পেরিয়াল হাসপাতাল।

গতকাল শনিবার সকালে নগরীর পাহাড়তলীতে স্থাপিত এ হাসপাতাল উদ্বোধন করেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন হৃদরোগ বিশেষজ্ঞ ও ভারতের নারায়ণা ইনস্টিটিউট অব কার্ডিয়াক সায়েন্সের প্রতিষ্ঠাতা প্রফেসর ডা. দেবী প্রসাদ শেঠী।

৩৭৫ শয্যা বিশিষ্ট আধুনিক এবং বহুমুখী বিশেষায়িত চিকিৎসাকেন্দ্র ইম্পেরিয়াল হাসপাতালটিতে এক ছাদের নিচে সব ধরনের চিকিৎসাসেবা রয়েছে। ডা. দেবী শেঠীর তত্ত্বাবধানে পরিচালিত হবে চট্টগ্রাম ইম্পেরিয়াল হাসপাতালের হৃদরোগ বিভাগ।

ইতোমধ্যে বিভাগটির নামকরণ করা হয়েছে ইম্পেরিয়াল-নারায়ণা কার্ডিয়াক সেন্টার। হাসপাতালে রয়েছে হেলিপ্যাড। যে কোনো স্থান থেকে হেলিকপ্টারে করে রোগীকে হাসপাতালে আনা যাবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডা. শেঠী বলেন, ভালো চিকিৎসার জন্য ভারত, থাইল্যান্ড, সিঙ্গাপুর ও মালয়েশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে গমনে বাংলাদেশিদের সংখ্যা প্রতিবছরই বাড়ছে। এ হাসপাতাল প্রতিষ্ঠার ফলে এমন প্রবণতা হ্রাস পাবে।

তিনি বলেন, আমি এদেশে এসেছি একটি মিশন নিয়ে, সেটি হচ্ছে বাংলাদেশ থেকে বিদেশে রোগী যাওয়া বন্ধ করা। আমি চাই না বাংলাদেশিরা চিকিৎসা নিতে বিদেশে যাক। আমি এ হাসপাতালটি ঘুরে দেখেছি। এটি বিশ্বমানের চিকিৎসাকেন্দ্র। এখানে পর্যাপ্ত সুযোগ-সুবিধা রয়েছে। এ হাসপাতাল বাংলাদেশে সঠিক ও উন্নত স্বাস্থ্যসেবার নতুন সংযোজন।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ