মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ।। ৫ চৈত্র ১৪৩০ ।। ৯ রমজান ১৪৪৫

শিরোনাম :
সেহরিতে ইসরায়েলি বিমান হামলা, নিহত ২০ ফিলিস্তিনি কামানের গোলা ছুড়ে ইফতারের সংকেত দেয় যে দেশ মুসলিমদের নিরাপত্তায় ব্রিটিশ সরকারের দেড় হাজার কোটির তহবিল এবার ‘এমভি আবদুল্লাহ’ উদ্ধারে নামছে সোমালি পুলিশ ও বিদেশি নৌ সেনারা দেওবন্দ মাদরাসার বিরুদ্ধে জেলা প্রশাসকের দ্বিতীয় চার্জশিটে যা আছে পাকিস্তান-আফগানিস্তান সীমান্তে গোলাগুলি, উত্তেজনা তুঙ্গে ‘কোরআনের ক্লাসসহ ইসলামের বিধি-বিধান নিয়ে ষড়যন্ত্র বন্ধ করুন’ ঈদের পর কারওয়ান বাজারের ঝুঁকিপূর্ণ কোনো ভবন থাকবে না: স্বরাষ্ট্রমন্ত্রী কারওয়ান বাজার আড়ত সরিয়ে গাবতলীতে যাচ্ছে ইফতারে পূর্বে দোয়া না পড়লে রোজা শুদ্ধ হবে ?

নজিরবিহীন বৈদ্যুতিক বিপর্যয়ে আর্জেন্টিনা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নজিরবিহীন বৈদ্যুতিক বিপর্যয়ের মুখে পড়েছে আর্জেন্টিনা ও উরুগুয়ে। দেশ দুটির পুরো অংশ এবং ব্রাজিলের কিছু অংশ বিদ্যুৎবিহীন অবস্থায় অচল হয়ে পড়েছে। খবর বিবিসি-এর।

খবরে বলা হয়, ব্রাজিল ও প্যারাগুয়ের একটি বড় অঞ্চলে বিদ্যুৎ বিপর্যয়ের কারণে ক্ষতিগ্রস্ত হচ্ছে।

আর্জেন্টিনার মিডিয়া জানায়, বিদ্যুৎ বিপর্যয় স্থানীয় সময় সকাল সাতটার পর ঘটেছে, যার ফলে ট্রেনগুলি বন্ধ হয়ে যায় এবং ট্রাফিক সংকেত অচল হয়ে পড়ে।

জানা গেছে, আর্জেন্টিনার কিছু অংশ স্থানীয় নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছিল। এ অবস্থায় ঘটলো বিপর্যয়।

বিদ্যুৎ সরবরাহকারী সংস্থা এডিসুর এক টুইটে বলা হয়, "বৈদ্যুতিক আন্তঃসংযোগ ব্যবস্থায় ব্যাপক বিপর্যয়ের ফলে আর্জেন্টিনা ও উরুগুয়ের সব এলাকায় বিদ্যুৎ চলে গেছে"।

আর্জেন্টিনার জ্বালানি সচিব, গুস্তাভো লোপেটেগুই বলেছেন, বিপর্যয়ের কারণ এখনও নির্ধারণ করা হয়নি। তিনি বলেন, দেশের কিছু অংশে বিদ্যুৎ পুনরুদ্ধার করা হচ্ছে, তবে আরও কয়েক ঘন্টা সময় লাগতে পারে।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ