বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


নাইজেরিয়ায় ৩টি আত্মঘাতী হামলায় নিহত ৩০

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নাইজেরিয়ার বোরনো রাজ্যের একটি গ্রামে তিনটি আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ৩০ জন নিহত হয়েছেন বলে জানিয়েছেন দেশটির রাষ্ট্রীয় ইমার্জেন্সি সার্ভিসের কর্মকর্তারা।

গতকাল রোববার রাতে রাজ্যটির রাজধানী মাইদুগুরি থেকে ২৫ কিলোমিটার দূরে অবস্থিত কোনডুগা গ্রামে তিন আত্মঘাতী বোমা হামলাকারী বিস্ফোরণ ঘটান বলে জানিয়েছেন গ্রামটির প্রধান বুলামা কাল্লি।

কাল্লি জানান, যেখানে হামলা হয়েছে, সেখানে গ্রামবাসীরা বড় পর্দায় একটি ফুটবল ম্যাচ দেখছিল। ২৫ জনের বেশি নিহতকে কবর দেয়া হয়েছে। জীবিতদেরকে মাইদুগুরির হাসপাতালে নেয়া হয়েছে।

এখনও কোনও গ্রুপ এ হামলার দায় স্বীকার করেনি। বোকো হারাম এবং ইসলামিক স্টেট ইন ওয়েস্ট আফ্রিকা (আইএসডব্লিউএ) প্রায় বোরনোর বেসামরিক মানুষকে লক্ষ্য করে হামলা চালায়।

১২ জুন উত্তরপূর্বাঞ্চলীয় রাজ্যটির কারেতো শহরের একটি সামরিক ঘাঁটিতে হামলা চালিয়ে দেশটির ২০ সৈন্যকে হত্যা এবং একটি ট্যাংক ধ্বংস করেছে বলে দাবি করে আইএসডব্লিউএ।

নাইজেরিয়ান ইসলামিস্ট গ্রুপ বোকো হারাম থেকে ২০১৬ সালে বিভক্ত হয়ে যায় আইএসডব্লিউএ। গ্রুপটি গত কয়েক মাসে দেশটির রাজ্যটিতে বেশ কয়েকটি আত্মঘাতী বোমা হামলা চালিয়েছে।

নাইজেরিয়ার সরকারের দাবি, বোকো হারাম এবং আইএসডব্লিউএ গ্রুপ নিশ্চিহ্ন হওয়ার শেষপ্রান্তে। অথচ দেশটির সাধারণ মানুষ ও সেনাবাহিনী বারবার হামলার শিকার হয়ে থাকে। সূত্র: রয়টার্স

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ