বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


কুমিল্লায় আলেমদের আন্দোলনের মুখে সাদপন্থীদের ইজতেমা স্থগিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: কুমিল্লা জেলার সর্বস্তরের ওলামায়ে কেরাম ও তাবলি জামাতের সাথীদের প্রচেষ্টায় ভারতের নিজামুদ্দিন মারকাজের মুরুব্বি মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীদের ইজতেমা স্থগিত করল প্রশাসন।

আজ মঙ্গলবার সকাল ১১ টায় কুমিল্লা জেলার ওলামায়ে কেরাম ও তাবলিগ জামাতের সাথীদের উদ্যোগে মুরাদনগর উপজেলার বাখরনগর গ্রামে সাদপন্থীদের ডাকা জেলা ইজতেমা বন্ধের দাবিতে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অবস্থান ও গণজমায়েত কর্মসূচি অনুষ্ঠিত হয়।

পরবর্তীতে কুমিল্লা জেলা প্রশাসক  ওলামায়ে কেরাম ও তাবলিগের সাথীদের প্রতিনিধিদের ডেকে পাঠান। তিনি অসুস্থ থাকায় তার প্রতিনিধি এ ডি সি আজিজুর রহমান ওলামায়ে কেরামের সঙ্গে এ বিষয়ে মতবিনিময় করেন।

প্রতিনিধি দলকে তিনি জানান, মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী ও ধর্ম প্রতিমন্ত্রী এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাথে আলোচনা করে সাদপন্থীদের ইজতেমা নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। পরে উপস্থিত ওলামায়ে কেরাম ও সাথীদের সামনে ইজতেমা স্থগিতের সিদ্ধান্ত ঘোষণা করা হয়।

ভারপ্রাপ্ত কর্মকর্তা সাদপন্থীদের ইজতেমা স্থগিতের ঘোষণা দিলে উপস্থিত হাজার হাজার ওলামা ও  তাবলিগের সাথীবৃন্দ আল্লাহ তায়ালার শুকরিয়া আদায় করেন ও প্রশাসনের এই যুগোপযোগী সঠিক সিদ্ধান্তকে স্বাগত জানান।

কুমিল্লা জেলা কওমি মাদরাসা সংগঠনের সভাপতি আল্লামা নুরুল হকের নেতৃত্বে মাওলানা মুনির হোসাইন, মাওলানা আব্দুল কুদ্দুস, মুফতি জিলানি এবং তাবলিগের সাথীদের মধ্যে ডাঃ জসিম খন্দকার, নুর মসজিদের মোতাওয়াল্লি হাজী মারুফুর রশিদ, হাজি আখতার হোসেন, মাওলানা মুফিজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ