বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


নিউজিল্যান্ডে ইসলাম বিরোধী বক্তব্য দিয়ে আলোচনায় পাদ্রি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ক্রাইস্টচার্চ মসজিদে সন্ত্রাসী হামলার পর ডেসটিনি চার্চের এক পাদ্রির বক্তব্য নিয়ে বির্তক সৃষ্টি হয়েছে নিউজিল্যান্ডে। তার এ বক্তব্য নিয়ে দেশটির মুসলমানদের মধ্যে নতুন করে আতঙ্ক সৃষ্টি হয়েছে।

চার্চের পাদ্রি ব্রায়ান তামাকি তার ফেসবুকে এক পোস্টে নিউজিল্যান্ডের মানুষকে মুসলমানদের ব্যাপারে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন।

ব্রায়ান লিখেছেন, আমরা আমাদের দেশে ইসলামের বিস্তার মেনে নিতে পারি না। আমি মনে করি, আমরা সহনশীল, অন্য ধর্মের ব্যাপারে ইতিবাচক। কিন্তু আমরা ব্রিটেন, দক্ষিণ পূর্ব এশিয়া এবং ইউরোপের অবস্থায় পড়তে চাই না। ইউরোপের বেশিরভাগই সন্ত্রাস কবলিত। আজ তারা আত্মপরিচয় হারিয়েছে। ধ্বংস হয়েছে তাদের মূল্যবোধ ও সংস্কৃতি। কেননা, তারা খ্রিস্টান ধর্ম থেকে সরে এসেছে।

লিখেছেন, পশ্চিমা সভ্যতা এখন পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। নিজস্ব ভিত্তি থেকে সরে গেছে সেখানকার সমাজ ব্যবস্থা। তবে খ্রিস্টান ধর্ম অনেকে প্রত্যাখ্যান করলেও এই ধর্ম যথেষ্ট অগ্রগতির পর্যায়ে রয়েছে।

উল্লেখ্য, গত ১৫ মার্চ জুমার নামাজ চলাকালে ক্রাইস্টচার্চ মসজিদে হামলায় ৫১ জন নিহত হয়। ওই ঘটনায়ও মুসলমানদের সমালোচনা করেছিলেন ব্রায়ান।

তিনি বলেছিলেন, হামলার পরের শুক্রবার নামাজের জন্য মুসলমানদের আহ্বান সম্প্রচার করা ছিল নিউজিল্যান্ডকে মুসলিম দেশে পরিণত করার একটি পদক্ষেপ। সরকারের পক্ষ থেকে মুসলিম পক্ষপাতিত্বের কারণে নিউজিল্যান্ড পিছিয়ে পড়ছে।

-এএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ