বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা ফের ৩ দিনের হিট অ্যালার্ট জারি, হতে পারে বৃষ্টি যুদ্ধ কখনোই কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী সব ডিসি-এসপির সঙ্গে ইসির বৈঠক বৃহস্পতিবার ‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক

জয় শ্রীরাম ধ্বনির জবাবে মুসলিম নেতাদের মুখে 'আল্লাহু আকবার'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে নির্বাচিত সংসদ সদস্যগণ সংসদে শপথ গ্রহণ করেছেন, নির্বাচিতগণ তাদের নিজ নিজ ভাষায় শপথ নিয়েছেন।

সোমবার অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিনের (এআইএমআইএম) প্রধান, সাংসদ ব্যারিস্টার আসাদুদ্দিন ওয়াইসি উর্দু ভাষাতে চতুর্থবার লোকসভা সদস্য হিসাবে শপথ গ্রহণ করেছেন, শপথ গ্রহণ করে তিনি আল্লাহু আকবার বলে তাকবির দিয়ে শপথ পাঠ করা শেষ করেছেন।

মঙ্গলবার ব্যারিস্টার আসাদুদ্দিন ওয়াইসি উর্দু ভাষায় চতুর্থবার লোকসভা সদস্য হিসেবে শপথ গ্রহণ করেন। শপথ গ্রহণের সময় বারেবারে তার দিকে ধেয়ে আসছিল জয় শ্রীরাম ধ্বনি। বিজেপি ও এনডিএ নেতারা চিৎকার করে জয় শ্রীরাম , ভারত মাতার জয়, বন্দে মাতরম স্লোগান দিচ্ছিল।

এ সময় আসাদুদ্দিন ওয়াইসি আল্লাহু আকবার তাকবির দিয়ে শপথ পাঠ করা শেষ করেন। শপথ গ্রহণ শেষে হায়দরাবাদ থেকে নির্বাচিত এ সংসদ সদস্য বিজেপির জয় শ্রীরাম স্লোগানের প্রতিক্রিয়া জানান। ওয়াইসি বলেন, এতবার জয় শ্রীরাম ধ্বনির পরিবর্তে সংবিধান ও মানুষের প্রতি যত্নবান হলে জনগণের বেশি উপকার হবে।

মঙ্গলবার মুর্শিদাবাদের তৃণমূল সাংসদ আবু তাহের খান আল্লাহর নাম নিয়ে সংসদ ভবনে শপথ নিলেন। সংসদে আবু তাহের খানের নাম ডাকতেই হাসি মুখে মাইক্রোফোনের কাছে ছুটে যান আবু তাহের খান।

বিজেপির সাংসদরা সেই সময় জয়শ্রী রাম ও বন্দে মাতরম স্লোগান তুলেন। তখনই শপথ নিতে গিয়ে বিসমিল্লাহির রাহমানির রাহিম ও আল্লাহর নাম নিয়ে শপথ নেন তিনি।

https://www.facebook.com/tdnbangla/videos/886950025003025/

সংসদ অধিবেশনের শুরুতেই আল্লাহর নাম নিয়ে শপথ নেওয়ায় আবু তাহেরের সমর্থনে সোশ্যাল মিডিয়ায় প্রশংসায় ভরপুর হয়ে উঠে।

এবারে কংগ্রেসের গড় মুর্শিদাবাদ কেন্দ্র থেকে সকলকে চমক দিয়ে জয় ছিনিয়ে নিয়েছেন তৃণমূল নেতা আবু তাহের খান। জয়ের পরে পরেই তাকে মুর্শিদাবাদ জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতিও করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

https://twitter.com/i/status/1140918885413208064

এদিকে, একইদিনে উত্তর প্রদেশের প্রাক্তন সরকার সমাজবাদী পার্টির সাংসদ শাফিকুর রহমান শপথ নেওয়ার পর ‘বন্দেমাতরম” কে ইসলাম বিরোধী বলে, সংসদ ভবনে আল্লাহর নাম নিয়ে শপথ পাঠ করেন তিনি।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ