শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


‘রাত জেগে ভোটের ফলাফলের জন্য অপেক্ষা করতে হবে না’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বগুড়ায় উপজেলার শূন্য আসনে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণের পর আগামী নির্বাচনগুলোতে ইভিএমে ভোটগ্রহণ করা হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

তিনি আরো বলেন, স্থানীয় সরকার নির্বাচনে যতটুকু সম্ভব ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। একই সঙ্গে ভবিষ্যতে সব নির্বাচন ইভিএমের মাধ্যমে হবে। এজন্য আইনগত কাঠামো ও পরিবেশ তৈরি হয়েছে।

আজ বুধবার দুপুরে বগুড়ায় নির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা বিষয়ক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন সিইসি কে এম নূরুল হুদা। সভায় নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সিইসি আরো বলেন, ইভিএম নতুন পদ্ধতি হলেও এতে ভোট প্রদান খুবই সহজ। স্বচ্ছভাবে ভোট দেয়া যায়। ভোট শেষে দ্রুত অর্থাৎ এক দেড়-ঘণ্টার মধ্যে ফলাফল দেয়া যায়। আগের মতো রাত জেগে ভোটের ফলাফলের জন্য অপেক্ষা করতে হবে না।

বগুড়ার নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হবে না জানিয়ে সিইসি কে এম নূরুল হুদা বলেন, বগুড়ায় নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রয়েছে।

এ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন হবে না। তবে বুথগুলোতে ইভিএমের টেকনিক্যাল পার্সন হিসেবে সেনাসদস্যরা থাকবেন। তারা নির্বাচনে দায়িত্ব পালন করবেন না। ইভিএমে কোনো সমস্যা হলে তারা দেখবেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ