শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


শেবাচিম হাসপাতালে চীনা শ্রমিকের মৃত্যু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পটুয়াখালীর কলাপাড়ায় নির্মাণাধীন পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে স্থানীয় শ্রমিকদের সঙ্গে সংঘর্ষে আহত চীনা শ্রমিক জ্যাং ইয়ন সং চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মাথায় আঘাত জনিত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে।

মঙ্গলবার রাতে বরিশাল শের ই বাংলা মেডিকেলে মারা যান তিনি। এ ঘটনায় আহত ৫ শ্রমিককে উন্নত চিকিৎসার জন্য সকালে ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে তাপবিদ্যুৎ কেন্দ্রের বয়লার থেকে পড়ে সাবিন্দ্র দাস নামের এক শ্রমিকের মৃত্যু হয়। এ ঘটনায় চীনা শ্রমিকদের দায়ী করে সংঘর্ষে জড়ায় দুইপক্ষ।

এসময় তাপবিদ্যুৎ কেন্দ্রের ভেতরের ক্যান্টিন, অফিস, প্রশিক্ষণ কেন্দ্রে ভাঙচুরের ঘটনাও ঘটে। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। সংঘর্ষে আহত ৬ চীনা শ্রমিককে রাতে বরিশাল মেডিকেলে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে মাথায় আঘাত জনিত রক্তক্ষরণে একজনের মৃত্যু হয়েছে বলে জানায় চিকিৎসকরা।

এদিকে মোস্তাফিজুর রহমান নামে এক বাঙালি শ্রমিক বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন বলে জানিয়েছেন জরুরি বিভাগের দায়িত্বরতরা।

এসময় তাদের একটি মোটরসাইলকেল ভাঙচুর করে বিক্ষুব্ধ শ্রমিকরা। পরে পুলিশ ও জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

-এএ


সম্পর্কিত খবর